শিরোনাম:

অস্ট্রেলিয়া দলের জন্য তিন স্তরের নিরাপত্তা

স্টাফ করেসপন্ডেন্ট, ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : শনিবার, ১৯ অগাস্ট ২০১৭, ০৮:১৩
অ-অ+
অস্ট্রেলিয়া দলের জন্য তিন স্তরের নিরাপত্তা
ছবি: ব্রেকিংনিউজ.কম.বিডি

ঢাকা: অস্ট্রেলিয়া দলের আগমন উপলক্ষে স্টেডিয়াম ও হোটেল এলাকার নিরাপত্তাব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে। স্টেডিয়ামের ভেতর ও বাইরে তিন স্তরের নিরাপত্তা রাখা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

শনিবার (১৯ আগস্ট) বিকেলে রাজধানীর মিরপুরে শেরেবাংলা স্টেডিয়ামে আসন্ন সিরিজে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনকালে সাংবাদিকদের একথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, অস্ট্রেলিয়া সিরিজে কোনো থ্রেটের কারণ নেই। আইনশৃঙ্খলা বাহিনীর এটি একটি চলমান প্রক্রিয়া। ১৫ আগস্টে যারা নাশকতার অপচেষ্টা করেছিল, আমাদের তৎপরতার কারণে তা নস্যাৎ হয়ে গেছে।

তিনি বলেন, একটি দুষ্টচক্র যারা বাংলাদেশের ভালো চায় না, যারা বাংলাদেশের উন্নয়ন ও গণতন্ত্র চায় না, তারাই নানা রকম অপচেষ্টা করতে পারে এটি মাথায় রেখেই আমাদের পুরো নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে।

আছাদুজ্জামান মিয়া বলেন, আগামী ২৭ থেকে ৩১ আগস্ট অস্ট্রেলিয়ার টিম ঢাকায় টেস্ট ম্যাচ লেখবে, এ জন্য পুলিশ-বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড), ডিবি (মহানগর পুলিশের গোয়েন্দা শাখা) ও অন্যান্য বাহিনী মিলে নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়েছে। মানুষ নির্বিঘ্নে যাতে খেলা দেখতে পারে, সেজন্য তিন স্তরের নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়েছে। পুরো স্টেডিয়াম এলাকা সিসিটিভির আওতায় নিয়ে আসা হয়েছে। এ ছাড়া মাঠ ও গ্যালারিকেন্দ্রিক নিরাপত্তা নেয়া হয়েছে। খেলোয়াড়রা যখন হোটেল রেডিসন থেকে স্টেডিয়ামে আসবেন, তখন মিরপুর ১০ নম্বর থেকে স্টেডিয়াম পর্যন্ত ভাসমান দোকান তুলে দেয়া হবে, স্থায়ী দোকানগুলো ওই সময়ের জন্য ব্ন্ধ রাখা হবে।

ব্রেকিংনিউজ.কম.বিডি/ এমএইচ