শিরোনাম:

বৃহস্পতিবার ২ দলের সঙ্গে সংলাপে বসছে ইসি

স্টাফ করেসপন্ডেন্ট,
ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : বুধবার, ১৩ সেপ্টেম্বর ২০১৭, ০৯:৫২
অ-অ+
বৃহস্পতিবার ২ দলের সঙ্গে সংলাপে বসছে ইসি

ঢাকা: গ্রহণযোগ্য ও সুষ্ঠু একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ধরাবাহিকভাবে নির্বাচনী অংশীজনের সঙ্গে সংলাপে করছে নির্বাচন কমিশন (ইসি)। সুশীল সমাজ,গণমাধ্যমের পর গত ২৪ আগস্ট থেকে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করেছে কমিশন। এরই ধারবাহিকতায় পবিত্র ঈদুল আজহার পর আবার রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করছে নির্বাচন কমিশন। 

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকালে কল্যাণ পার্টি ও বিকেলে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সঙ্গে সংলাপ করবে কমিশন।

ইসির জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান ব্রেকিংনিউজকে বলেন, ‘বৃহস্পতিবার সকাল ১১ টায় কল্যাণ পার্টি ও বিকেল ৩ টায় ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সঙ্গে মতবিনিময় করবে কমিশন। রাজনৈতিক দল দুটির পক্ষ থেকে মতবিনিময় সভায় অংশ নেয়ার বিষয়ে নিশ্চিত করা হয়েছে।’

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে এ সংলাপ শুরু হবে বলে জানান তিনি।

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ঘোষিত রোডম্যাপ অনুযায়ী এ সংলাপ করছে ইসি। সুশীল সমাজ, গণমাধ্যমের পর ধারাবাহিকভাবে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করছে নির্বাচন কমিশন।

গত ২৪ আগস্ট বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের (মুক্তিজোট) সঙ্গে সংলাপের মধ্য দিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে মতবিনিময় শুরু করে ইসি।

এছাড়া ১৭ সেপ্টেম্বর বেলা ১১ টায় ঐক্যবদ্ধ নাগরিক আন্দোলন, বিকেল ৩ টায় বাংলাদেশ জাতীয় পার্টি; ১৮ সেপ্টেম্বর বেলা ১১ টায় বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (বাংলাদেশ ন্যাপ), বিকেল ৩ টায় প্রগতিশীল গণতান্ত্রিক দল (পিডিপি); ২০ সেপ্টেম্বর বেলা ১১ টায় গণফ্রন্ট, বিকেল ৩ টায় গণফোরাম এবং ২১ সেপ্টেম্বর বেলা ১১ টায় জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ, বিকেল ৩ টায় ন্যাশনাল পিপলস পার্টির  (এনপিপি) সঙ্গে সংলাপে বসবে ইসি।

গত ৩১ জুলাই সুশীল সমাজ, ১৬ ও ১৭ আগস্ট গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে সংলাপের পর ২৪ আগস্ট থেকে রাজনৈতিক দলের সঙ্গে মত বিনিময় শুরু হয়।

উল্লেখ্য, ২০১৯ সালের ২৮ জানুয়ারির পূর্ববর্তী ৯০ দিনের মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচন করার সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। গত ১৬ জুলাই একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে  রোডম্যাপ ঘোষণা করে ইসি। রোডম্যাপ অনুযায়ী সংলাপ হচ্ছে।

ব্রেকিংনিউজ/এমআই/এনএআর