শিরোনাম:

বৃহস্পতিবার ২ দলের সঙ্গে সংলাপে বসছে ইসি

স্টাফ করেসপন্ডেন্ট, ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : বৃহস্পতিবার, ১২ অক্টোবর ২০১৭, ১২:০২
অ-অ+
বৃহস্পতিবার ২ দলের সঙ্গে সংলাপে বসছে ইসি

ঢাকা: গ্রহণযোগ্য ও সুষ্ঠু একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ধরাবাহিকভাবে নির্বাচনী অংশীজনের সঙ্গে সংলাপে করছে নির্বাচন কমিশন (ইসি)। সুশীল সমাজ, গণমাধ্যমের পর গত ২৪ আগস্ট থেকে রাজনৈতিক দলগুলো সঙ্গে সংলাপ শুরু করেছে কমিশন।

এরই ধারবাহিকতায় আগামীকাল বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকালে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি এবং  বিকেলে গণতন্ত্রী পার্টির সঙ্গে সংলাপ করবে ইসি।

ইসির জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান জানান, বৃহস্পতিবার  (১২ অক্টোবর) সকাল ১১টায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি এবং  দুপুর ২টায় গণতন্ত্রী পার্টির সঙ্গে মতবিনিময় করবে কমিশন। রাজনৈতিক দল দুটির পক্ষ থেকে মতবিনিময় সভায় অংশ নিবে বলে নিশ্চিত করেছে।

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে এ সংলাপ শুরু হবে বলে জানান তিনি।

অক্টোবরের মধ্যে নিবন্ধিত ৪০টি রাজনৈতিক দলের বাকি দলগুলো, পর্যবেক্ষক, নারী নেত্রী ও সাবেক নির্বাচন কমিশনারসহ বিশেষজ্ঞসহ সব অংশ জনের সঙ্গে মত বিনিময় শেষ করতে চায় নির্বাচন কমিশন।

আগামী ১৫ অক্টোবর: বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি।

১৬ অক্টোবর: সকালে কৃষক শ্রমিক জনতা লীগ; বিকালে বাংলাদেশের সাম্যবাদী দল (এমএল)।

১৮ অক্টোবর: বাংলাদেশ আওয়ামী লীগ।

১৯ অক্টোবর: সকালে জাতীয় পার্টি-জেপি; বিকেলে লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপির সংলাপ করবে কমিশন।

এছাড়া আগামী ২২ অক্টোবর পর্যবেক্ষক, ২৩ অক্টোবর নারী নেত্রী এবং ২৪ অক্টোবর নির্বাচন বিশেষজ্ঞদের সঙ্গে মত বিনিময় করবে ইসি।

গত ৩১ জুলাই সুশীল সমাজ, ১৬ ও ১৭ অগাস্ট গণমাধ্যম প্রতিনিধির সঙ্গে সংলাপের ২৪ অগাস্ট থেকে রাজনৈতিক দলের সঙ্গে ইসির মত বিনিময় শুরু হয়। এ পর্যন্ত ৩০টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করেছে ইসি।

উল্লেখ্য, ২০১৯ সালের ২৮ জানুয়ারির পূর্ববর্তী ৯০ দিনের মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচন করার সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। গত ১৬ জুলাই একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রোডম্যাপ ঘোষণা করে ইসি। রোডম্যাপ অনুযায়ী এ সংলাপ হচ্ছে।

ব্রেকিংনিউজ/ এমআই/ এসজেড