শিরোনাম:

তল্লাশি চালিয়ে কম্পিউটার নিয়ে যান তিন সুঠামদেহী

স্টাফ করেসপন্ডেন্ট,
ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : বুধবার, ০৬ ডিসেম্বর ২০১৭, ০৮:২৪
অ-অ+
তল্লাশি চালিয়ে কম্পিউটার নিয়ে যান তিন সুঠামদেহী

ঢাকা: সাবেক রাষ্ট্রদূত এম মারুফ জামান নিখোঁজ হওয়ার পরপরই তিন সুঠামদেহী ব্যক্তি তার বাসায় গিয়ে ডেস্কটপ ও ল্যাপটপ নিয়ে যান। এ সময় বাসায় তল্লাশি চালান তারা। মারুফ জামান নিখোঁজ হওয়ার পরপরই ওই তিন ব্যক্তি সেখানে যান।

বুধবার (৬ ডিসেম্বর) নিখোঁজ সাবেক রাষ্ট্রদূতের পরিবারের পক্ষ থেকে গণমাধ্যম কর্মীদের দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কাতার ও ভিয়েতনামের সাবেক রাষ্ট্রদূত ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব মারুফ জামান গত ৪ ডিসেম্বর থেকে নিখোঁজ রয়েছেন। তিনি বাংলাদেশ সেনাবাহিনীর সিগন্যাল কোরের (ষষ্ঠ শর্ট কোর্স) একজন অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে,  ছোট মেয়ে সামিহা জামানকে বিমানবন্দর থেকে নিয়ে আসতে ৪ ডিসেম্বর সন্ধ্যায় ধানমন্ডির বাসা থেকে গাড়ি নিয়ে বের হন মারুফ জামান। কিছুক্ষণ পর রাত পৌনে আটটার দিকে তার বাসার ল্যান্ড ফোনে অজ্ঞাত একটি নম্বর থেকে ফোন করা হয়। গৃহপরিচারিকা এই ফোন রিসিভ করেন। ফোনে তিনি বলেন, তার বাসায় কম্পিউটার নিতে কেউ একজন আসবেন। এর কিছুক্ষণ পর ৮টা ৫ মিনিটের দিকে  তিন  সুঠামদেহী ব্যক্তি বাসায় এসে তার ল্যাপটপ, ডেস্কটপের সিপিইউ, ক্যামেরা,  একটি স্মার্টফোন নিয়ে যান। এ সময় মারুফ জামানের  ঘরে তল্লাশি চালানো হয়।  এ সময় তার ফোন বন্ধ থাকায় তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৫ ডিসেম্বর দুপুরে ধানমন্ডি থানায় একটি সাধারণ ডায়েরি করা হয় (জিডি নং ২১৩)। সন্ধ্যায় তার গাড়িটি (ঢাকা মেট্রো-গ-২১-১৩৯৯) পুলিশ খিলক্ষেত থেকে উদ্ধার করে। তবে মারুফ জামানের সঙ্গে কোনও ধরনের যোগাযোগ করা সম্ভব হয়নি। পরিবারের সদস্যরা তার ভবিষ্যত নিয়ে অত্যন্ত চিন্তিত ও উদ্বিগ্ন।’ বিজ্ঞপ্তিতে  মারুফ জামানকে যত দ্রুত সম্ভব উদ্ধার করার দাবি জানানো হয়।

উল্লেখ্য, সোমবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় বিমানবন্দর থেকে মেয়েকে আনতে গিয়ে নিখোঁজ হন সাবেক রাষ্ট্রদূত মারুফ জামান। মঙ্গলবার (৫ ডিসেম্বর) রাত ১০টার দিকে কুড়িল বিশ্বরোড থেকে পূর্বাচলমুখী ৩০০ ফুট সড়কে তার ব্যক্তিগত গাড়ি পাওয়া গেছে।

মঙ্গলবার ধানমণ্ডি থানার পরিদর্শক (তদন্ত) পারভেজ ইসলাম জানিয়েছিলেন, বিদেশ ফেরত মেয়েকে আনতে সোমবার সন্ধ্যায় বিমানবন্দরের উদ্দেশ্যে ধানমণ্ডির বাসা থেকে গাড়ি নিয়ে বের হন মারুফ জামান। তার মোবাইল নম্বর বন্ধ পেয়ে মেয়ে একাই বাসায় চলে আসেন। পরে রাতে তার নিখোঁজের কথা জানিয়ে ধানমণ্ডি থানায় একটি জিডি করা হয়। এর আগে এ ঘটনায় তার পরিবারের পক্ষ থেকে মঙ্গলবার সকালে ধানমণ্ডি থানায় একটি জিডি দায়ের করা হয়েছে (জিডি নম্বর-২১৩)।

মারুফ জামান ২০০৫ সালে ভিয়েতনামের রাষ্ট্রদূত ছিলেন। তিনি ১৯৭৩  সালে সেনা কর্মকর্তা হিসেবে পররাষ্ট্র ক্যাডারে আত্মীকরণ হন। এরপর থেকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিভিন্ন দূতাবাস ও হাইকমিশনে দায়িত্ব পালন শেষে অবসর জীবন যাপন করছেন।

ব্রেকিংনিউজ/এমআরএস/এনএআর