শিরোনাম:

প্রধান বিচারপতির পদত্যাগে বিচার বিভাগ অপমানিত: মওদুদ

স্টাফ করেসপন্ডেন্ট, ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : শনিবার, ১৮ নভেম্বর ২০১৭, ০১:১৬
অ-অ+
প্রধান বিচারপতির পদত্যাগে বিচার বিভাগ অপমানিত: মওদুদ
ছবি: ব্রেকিংনিউজ.কম.বিডি

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, প্রধান বিচারপতি এসকে সিনহাকে জোর করে পদত্যাগ করানোর মাধ্যমে বিচার বিভাগকে অপমান করা হয়েছে। তিনি বলেন, ষোড়শ সংশোধনীর বিষয়টি তো এখনও পর্যন্ত সমাধান হয়নি।

শনিবার (১৮ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে তারেক রহমানের ৫৩তম জন্মদিন উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ব্যারিস্টার মওদুদ বলেন, ‘আমরা তো ষোড়শ সংশোধনী নিয়ে অভিযোগ করেছি। সরকারের উচিত বিষয়টির সমাধান করা। কিন্তু এটি নিয়ে সরকার যেভাবে সমালোচনার ঝড় তুলেছে এবং প্রধান বিচারপতির সঙ্গে সরকার যে রকম খারাপ ব্যবহার করছে সেটা আমাদের বোধগম্য নয়।’

তিনি বলেন, প্রধান এটর্নি জেনারেল বলেছেন, প্রধান বিচারপতিকে পদত্যাগের মাধ্যমের বিচার বিভাগের সুনাম বেড়েছে।

মওদুদ বলেন, আমি এই কথাটির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। প্রধান বিচারপতির পদত্যাগে বিচার বিভাগকে আপমান করা হয়েছে।

তিনি বলেন,জিয়াউর রহমানের মতো তারেক রহমান দেশকে অনেক ভালোবাসেন। তারেক রহমান সব সময় দেশকে নিয়ে ভাবেন। কীভাবে দেশকে এগিয়ে নিয়ে যাবেন সব সময় সেটাই ভাবেন তিনি।

অপরাজেয় বাংলাদেশের সভাপতি ভিপি ইব্রাহীমের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, বিএনপির নিবার্হী কমিটির সদস্য খালেদা ইয়াসমিন, বিএনপির নিবার্হী কমিটির সদস্য আবু নাছের রহমতুল্লাহ, ফরিদা মনি শহিদুল্লাহ প্রমুখ।

ব্রেকিংনিউজ.কম.বিডি/ এমএইচ