শিরোনাম:

মঙ্গলবার দেশে পা রাখবেন সাকিব-মিরাজ

স্পোর্টস ডেস্ক
ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : শনিবার, ১২ অগাস্ট ২০১৭, ১০:৫৬
অ-অ+
মঙ্গলবার দেশে পা রাখবেন সাকিব-মিরাজ

ঢাকা: সাকিব আল হাসানের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলার অভিজ্ঞতা পুরোনো। সে কথা সবারই জানা। কিন্তু মিরাজের অভিজ্ঞতাটা এবারই প্রথম। তবে এই অভিজ্ঞতার স্বাদ অল্প কিছুদিনের। এটা জানা ছিলো আগেই। কারণ বিসিবি’র পক্ষ থেকে তাদের ছুটি দেয়া হয়েছিলো ১৫ আগস্ট পর্যন্ত।

অস্ট্রেলিয়া সফরকে সামনে রেখে এই দুই অলরাউন্ডারকে এই সময় বেঁধে দেয়া হয়েছিলো। কারণ তো আছেই। গত অক্টোবরে ইংলিশ বধের নায়ক যে মেহেদী হাসান মিরাজ! আর সাকিব আল হাসানের অভিজ্ঞতাই তো সবচেয়ে বড় সম্পদ। এই দুই অস্ত্রকে তো অবশ্যই প্রয়োজন হাথুরে সিংহের।

সাকিব-মিরাজরা দেশে ফিরলেই আগামী ১৭ আর ১৮ আগস্ট দু’দিনের ওয়ার্মআপ ম্যাচ খেলতে হবে শেরে বাংলায়। ওই ম্যাচের পরদিন প্রথম টেস্টের দল ঘোষণা করবে বিসিবি। এমন তথ্য আগেই জানিয়েছিলো বিসিবি। এই ওয়ার্ম আপ ম্যাচে তাদের পর্যবেক্ষণ এবং অনুশীলন দুই-ই চলবে এক সাথে।

বিসিবি’র ক্রিকেট ম্যানেজার সাব্বির খান সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, ‘১৫ আগস্টের আগে দুজনই ওয়েস্ট ইন্ডিজ থেকে দেশে ফিরে আসবে।’

সাব্বির খান সংবাদ মাধ্যমকে আরও বলেন, ‘ক্রিকেট অপারেশন্স থেকে তাদের দুজনকেই ১৫ আগস্টের মধ্যে দেশে ফেরার কথা বলা আছে। তারা ওই সময়ের মধ্যে ফিরেও আসবে। তবে কে কবে কখন আসবে, তা আমরা জানি না। কারণ সিপিএল খেলতে যাবার রিটার্ন টিকেট সাকিব ও মিরাজের নিজেদের করা। কাজেই ফেরার দিন ও সময় ঠিক আমাদের জানা নেই।’

১৫ আগস্টের মধ্যে দেশে ফেরার পর এক দিনের বিরতি মিলবে। ১৬ আগস্ট বিশ্রামে থেকে ১৭ আগস্ট মাঠে নামা যাবে। আর সব কিছু ঠিক থাকলে আগামী ১৯ আগস্ট অস্ট্রেলিয়া সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা করবে বিসিবি। তার আগে ১৭ ও ১৮ আগস্ট দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে মুশফিকুর রহিমের দল। সেই ম্যাচে অংশ নিতে সাকিব ও মিরাজকে ১৫ আগস্টের মধ্যে দেশে ফিরে আসতে বলেছে বিসিবি।

ব্রেকিংনিউজ/ইএইচ