শিরোনাম:

বিষাদের বিদায় বোল্টের

স্পোর্টস ডেস্ক, ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : রবিবার, ১৩ অগাস্ট ২০১৭, ০৯:০৭
অ-অ+
বিষাদের বিদায় বোল্টের

ঢাকা: তিনি কি কখনও ভেবেছিলেন তার বিদায়টা এমন হবে? তিনিতো নয়ই বরং কেউই ভাবেনি বিদায়টা এমন বিষাদের হবে এই গতি মানবের। 

ক্যারিয়ারের শেষ ইভেন্টে দৌড় শেষই করতে পারলেন না উসাইন বোল্ট। জ্যামাইকা দলের জন্য হতাশার টুর্নামেন্টে ১০০ মিটার রিলেতে সোনা জিতেছে গ্রেট ব্রিটেন।

লন্ডনে বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে ১০০ মিটার রিলে দৌড়ে ফিনিশিং লাইন পর্যন্তও পৌঁছাতে পারেননি এ জ্যামাইকান। হ্যামস্ট্রিংয়ের চোট পেয়ে লুটিয়ে পড়েন ট্র্যাকেই।



১০০ মিটার স্পিন্টে ব্যর্থতার পর রিলেতে সোনা জিতে বিদায় নিতে চেয়েছিলেন অলিম্পিকে আটটি সোনা জয়ী বোল্ট। বিশ্বের অন্যতম সেরা এই অ্যাথলেটের বিদায়টা হলো চরম হতাশায়।

শনিবার (১২ আগস্ট) রাতে লন্ডন স্টেডিয়ামে ৩৭.৪৭ সেকেন্ড সময় নিয়ে সবার আগে দৌড় শেষ করে গ্রেট ব্রিটেন। ৩৭.৫২ সেকেন্ড সময় নিয়ে রূপা জিতেছে যুক্তরাষ্ট্র। আর ৩৮.০৪ সেকেন্ডে সময় নিয়ে ব্রোঞ্জ জিতেছে জাপান।

এর আগে ২০১১ বিশ্ব চ্যাম্পিয়নশিপের ১০০ মিটারে ডিসকোয়ালিফাইড হয়েছিলেন বোল্ট। এছাড়া ২০০৯ থেকে চলতি আসরের আগ পর্যন্ত ১০০ মিটার, ২০০ মিটার এবং ১০০ মিটার রিলে দৌড়ে সোনার পদক জিতেছিলেন তিনি।

ক্যারিয়ারের শেষ আসরে তাই শুধু ব্রোঞ্জ জিতেই সন্তুষ্ট থাকতে হলো বোল্টকে। এর আগে ১০০ মিটার স্পিন্টে হেরেছেন যুক্তরাষ্ট্রের জাস্টিন গ্যাটলিনের কাছে। সেটা ছিল বোল্টের ব্যক্তিগত ইভেন্টে শেষ দৌড়।

ব্রেকিংনিউজ/এমএস