শিরোনাম:

রেকর্ড গড়ল বর্ণবৈষম্য নিয়ে ওবামার টুইট

আন্তর্জাতিক ডেস্ক
ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : বুধবার, ১৬ অগাস্ট ২০১৭, ০৩:১৮
অ-অ+
রেকর্ড গড়ল বর্ণবৈষম্য নিয়ে ওবামার টুইট

ঢাকা: সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা সম্প্রতি বর্ণ বৈষম্য নিয়ে তার টুইটার অ্যাকাউন্টে তিনটি টুইট করেন। সেই টুইট দেখে উচ্ছ্বসিত নেটিজেনরা। টুইটের কিছুক্ষণের মধ্যে ২.৮ মিলিয়ন লাইক পেয়ে নয়া ইতিহাস তৈরি করল ওবামার সেই লেখা। এখনও পর্যন্ত মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মে সর্বোচ্চ লাইক পাওয়ার রেকর্ড এটি।
 
প্রথম টুইটে ওবামা লেখেন, কোনও মানুষই জন্মের সময় অপর একজন মানুষকে চামড়ার রং, বর্ণ এবং ধর্মের ভিত্তিতে ঘৃণা করে না, সঙ্গে এক ছবি পোস্ট করেন, যেখানে কয়েকজন শিশু  সাদা ও কয়েকজন কালো চামড়ার।
 
এই টুইটটি নেলসন ম্যান্ডেলার আত্মজীবনী লং ওয়াক টু ফ্রিডম থেকে নেয়া অন্যতম বিখ্যাত ডায়লগ।
 
টুইটের ছবিটি তোলা হয়েছিল ২০১১ সালে। একটি ডে-কেয়ারে গিয়েছিলেন ওবামা। সেসময় হোয়াইট হাউসের ফটোগ্রাফার পিট সুজা ছবিটি তুলেছিলেন। ছবিটির বৈশিষ্ট, সেখানে ওবামা চার শিশুর মুখের দিকে তাকিয়ে হাসছেন। তারা চারজনই চারটি ভিন্ন ব্যাকগ্রাউন্ড থেকে এসেছে। শুধু তিন মিলিয়নের কাছে টুইটটি লাইকই পায়নি, ১.২ মিলিয়ন বার মতো রিটুইটও করা হয়েছে। এছাড়া আরও দুটি টুইট করেন ওবামা।
 
গত ১৩ অগাস্ট ভার্জিনিয়ার শার্লটভিলাতে সাদা চামড়ার অগ্রাধিকার নিয়ে একটি প্রতিবাদ মিছিল বেরিয়েছিল। সেই মিছিলকে কেন্দ্র করেই হিংসা ছড়ায়, একজন প্রতিবাদীর মৃত্যু পর্যন্ত হয়। এরপরই পরপর টুইট তিনটি করেন ওবামা।
 
ব্রেকিংনিউজ.কম.বিডি/ এসএইচ