শিরোনাম:

যদি নেইমার থাকতো তবে কি এমন হতো!

স্পোর্টস ডেস্ক, ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : বৃহস্পতিবার, ১৭ অগাস্ট ২০১৭, ০১:২১
অ-অ+
যদি নেইমার থাকতো তবে কি এমন হতো!

ঢাকা: নিশ্চিত করে বলা যায় না। বল যেকোনও সময় যে কারও বশ মানতে পারে। সেটাই স্বাভাবিক। তবু বিশেষদের মাঠে থাকায় একটা বিশেষত্ব তো থাকেই। স্প্যানিস সুপার কাপ জিতে নেয়ার চেয়েও রিয়ালের কাছে বড় প্রাপ্তি হয়ে দাঁড়িয়েছে বার্সাকে টানা দুই ম্যাচে হারানো। 

কিন্তু কেন হঠাৎ এই ছন্দপতন মেসিদের। তবে কি বার্সা থেকে নেইমারের পালক আলাদা হওয়ায় ছন্দ হারাচ্ছে কাতালানরা। হতে পারে।

প্রথম লেগে ঘরের মাঠে ৩-১ গোলে হেরে ব্যাকফুটে চলে যায় ভালবার্দের শিষ্যরা। বুধবার রাতে রোনালদো-বেল বিহীন রিয়ালের সঙ্গে ফের ২-০ গোলে হারে মেসি-সুয়ারেজরা। এই পরাজয়ে বার্সার কি মনে হচ্ছে না নেইমারের অনিবার্যতার কথা। সেটিই তো হওয়ার কথা।

২০১৩ সালের চ্যাম্পিয়ন লিগের কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে প্রথম লেগে এসি মিলানের কাছে ২-০ গোলে হেরে যায় বার্সেলোনা। দ্বিতীয় লেগে ম্যাচটা ৪-০ গোলে জিতে শেষ ষোলোয় উঠে যায় মেসিরা।

সেবার হয়তো নেইমার ছিলেন না। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগের সবশেষ মৌসুমে পিএসজির বিপক্ষে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ৪-০ গোলে হেরেছিল বার্সা। কে ভেবেছিল দ্বিতীয় লেগে তার বেশি ব্যবধানে জিতে সেমিতে যাবে মেসিরা। কিন্তু সেটিই হলো, গোটা ফুটবল বিশ্বকে তাক লাগিয়ে নেইমারের শেষ মুহূর্তের জোড়া গোলে ৬-১ ব্যবধানে পিএসজিকে হারিয়ে শেষ চারে উঠে গিয়েছিল তৎকালীন কোচ লুইস এনরিকের শিবির। 

বলা যায়, অবিশ্বাস্য এক জয় এনে দিয়েছিল নেইমার সেদিন। বার্সার স্মরণীয় কিছু ম্যাচের অবশ্যই একটি হয়ে থাকবে সেই ম্যাচটি। কিন্তু সদ্যই ২২২ মিলিয়ন ইউরোতে বিশ্বের সবচেয়ে দামি ফুটলারের তকমা লাগিয়ে বার্সা ছেড়ে প্যারিসে পাড়ি জমিয়েছেন ব্রাজিলিয়ান সেনশেসন নেইমার জুনিয়র। 

পিএসজিতে তার অভিষেকও হয়েছে। গেল রবিবার গুয়াইনগাম্পের বিপক্ষে ৩-০ গোলে জিতেছে নেইমার শিবির। যেখানে প্রথম গোলটি আত্মঘাতি হলেও দ্বিতীয়টি করানোসহ নিজেও এক গোল করেছেন নেইমার। 

নাচতে জানলে উঠোনের বাধা বড় কিছু নয়, পিএসজিতে নেইমারের প্রথম ম্যাচটি হয়তো সে ইঙ্গিতই দিচ্ছে। কিন্তু চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সঙ্গে টানা দুই ম্যাচ হেরে ভগ্নদশায় পড়া মেসি-সুয়ারেজরা কি ভাবছেন না- ‘যদি নেইমার থাকতো তবে কি এমনটি হতো!’

ব্রেকিংনিউজ/এমআর