শিরোনাম:

‘বিশ্বের বড় দলগুলোকে এখন বাংলাদেশ চ্যালেঞ্জ জানায়’

খেলাধুলা ডেস্ক, ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : শনিবার, ১৯ অগাস্ট ২০১৭, ০৯:২৪
অ-অ+
‘বিশ্বের বড় দলগুলোকে এখন বাংলাদেশ চ্যালেঞ্জ জানায়’
ছবি: ওয়েবসাইট

ঢাকা: টাইগারদের বর্তমান অবস্থা সম্পর্কে অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার মাইক হাসি একটি সংবাদ সংস্থাকে দেয়া সাক্ষাৎকারে বলেছেন, ‘এবারে বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে বলে আমার বিশ্বাস। অস্ট্রেলিয়ার জন্য এই সিরিজ চ্যালেঞ্জিং। মনে রাখতে হবে, বাংলাদেশ তাদের ঘরের মাঠে খেলতে নামছে। যেখানে গত কয়েক বছরে নিজেদের কন্ডিশনে দারুণ উন্নতি করেছে দলটি।’

কিছুদিন আগে বাংলাদেশ শ্রীলঙ্কাকে হারিয়েছিল এ কথা মনে করে দিয়ে এই কিংবদন্তি ক্রিকেটার বলেন, ‘শ্রীলঙ্কার আগে ইংল্যান্ড এসে বাংলাদেশে হেরে গেছে। বিশ্বের বড় দলগুলোকে এখন বাংলাদেশ চ্যালেঞ্জ জানায়। তাদের আত্মবিশ্বাস এখন তুঙ্গে। বাংলাদেশের এই দলটিতে কিছু অভিজ্ঞ ক্রিকেটার রয়েছে, যারা বেশ কয়েক বছর ধরে একসঙ্গে খেলছেন। তারা খুব ভালোভাবে জানেন তাদের শক্তির জায়গাটি কোথায়।

অবসরে যাওয়া এই ক্রিকেটার অস্ট্রেলিয়া দলকে সতর্ক করে দিয়ে জানিয়েছেন, এবারের সিরিজেও স্টিভেন স্মিথের দলের প্রধান চ্যালেঞ্জই হবে বাংলাদেশি স্পিনারদের সামলানো।

অনেক দিন হলো এই তারকা ক্রিকেটার অবসরে গেছেন। ১১ বছর আগে বাংলাদেশে যখন টেস্ট খেলতে এসেছিল অস্ট্রেলিয়া, তখন মাইক হাসির মতো স্কোয়াডের সবাই বিশ্বাস করতেন ‘জয়ের বিশ্বাস নেই বাংলাদেশের’। 

মাইক হাসি ২০০৬ সালে বাংলাদেশ সফরে ঐতিহাসিক চট্টগ্রাম টেস্টের কথা স্মরণ করেন। যেখানে তিনি আর গিলেস্পি মিলে ৩২০ রানের রেকর্ড জুটি গড়েছিলেন। সেবারও ফতুল্লায় একটি সম্ভাবনা জাগিয়েও ৩ উইকেটে হারতে হয়েছিল বাংলাদেশকে।

ব্রেকিংনিউজ.কম.বিডি/ এসজেড