শিরোনাম:

প্রস্তুতি ম্যাচের ভেন্যু কোথায়?

স্পোর্টস ডেস্ক
ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : শনিবার, ১৯ অগাস্ট ২০১৭, ০৪:০৪
অ-অ+
প্রস্তুতি ম্যাচের ভেন্যু কোথায়?
ফতুল্লায় খেলা অনিশ্চিত হলে প্রস্তুতি ম্যাচের মূল ভেন্যু হবে ইউল্যাব মাঠ!

ঢাকা: মূল দল থেকে দূরে রাখলেও মাহমুদউল্লাহকে প্রস্তুতি ম্যাচের অধিনায়ক করে দল ঘোষণা করেছে বিসিবি। প্রস্তুতি ম্যাচে রাখা হয়েছে মূল স্কোয়াড থেকে বাদ পড়া মুমিনুল হককেও। প্রস্তুত অজিরাও। কিন্তু সমস্যার মূলে রয়েছে আরেকটি ব্যাপার।

তবে প্রস্তুতি ম্যাচের মূল ভেন্যু কোথায় হবে তা এখনও পরিষ্কার করা হয়নি। অস্ট্রেলিয়ার প্রতিনিধি দল যদিও ফতুল্লা স্টেডিয়ামসহ সবগুলো সম্ভাব্য ভেন্যু পরিদর্শন করেছেন। ফতুল্লা স্টেডিয়ামে প্রস্তুতি ম্যাচ না হলে ইউল্যাব মাঠে খেলাটি অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানা গেছে।

কিছুদিন ধরে টানা বৃষ্টির ফলে ডুবে গিয়েছিলো ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে। এই স্টেডিয়ামকেই প্রস্তুতি ম্যাচের জন্য ভেন্যু হিসেবে ঘোষণা করে রেখেছিলো বিসিবি। স্বাভাবিকভাবেই পানিতে ডুবে থাকা এই ভেন্যুতে খেলতে নারাজ ক্রিকেট অস্ট্রেলিয়া।

এরপর বিসিবি প্রস্তাব দেয় বিকেএসপি মাঠে খেলার জন্য। কিন্তু যাতায়াতের সমস্যার কারণে সেখানেও অনীহা তাদের। শেষ পর্যন্ত আরেকটি ভেন্যু দেখায় বিসিবি। মোহাম্মদপুর বেড়িবাঁধের রামচন্দ্রপুড়ে অবস্থিত ইউল্যাবের স্থায়ী ক্যাম্পাসের মাঠটি। এই মাঠে খেলতে ইতিবাচক মনোভাব দেখিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

তবে এখানেও সমস্যা আরেক জায়গায়। নেই ড্রেসিং রুম। যদিও মাঠ পরিদর্শনের সময় প্রতিনিধি দলের সদস্যদের চোখেমুখে ছিল সন্তুষ্টি। তবে এরপরেও নিশ্চিত হয় নি ভেন্যু। 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী অবশ্য জানিয়েছেন অতি শিগগিরই এর সুরাহা হবে। শুক্রবার তিনি সাংবাদিকদের বলেন, ‘আমরা আর বেশি সময় নিবো না। আশাকরি কালকের (শনিবার) মধ্যেও চূড়ান্ত সিদ্ধান্ত নিবো।’

প্রস্তুতি ম্যাচের জন্য বিসিবি ঘোষিত স্কোয়াড:  মাহমুদউল্লাহ ( অধিনায়ক),  মুমিনুল হক, নাসির হোসেন, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, ইরফান শুক্কুর, সাইফউদ্দিন, শুভাশিষ রায়, আবু জায়েদ রাহি, কামরুল ইসলাম রাব্বি, নাজমুল হোসেন শান্ত, তানভীর হায়দার, জুবায়ের হোসেন লিখন ও আবুল হাসান রাজু।

ব্রেকিংনিউজ/ইএইচ