শিরোনাম:

ম্যান ইউ’র চার মিনিটে তিন গোলে উড়ে গেলো সোয়ানসি

স্পোর্টস ডেস্ক
ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : শনিবার, ১৯ অগাস্ট ২০১৭, ০৮:৫৫
অ-অ+
ম্যান ইউ’র চার মিনিটে তিন গোলে উড়ে গেলো সোয়ানসি

ঢাকা: খেলার তখনও ১০ মিনিট বাকি আছে। সোয়ানসি সিটির উপর দিয়ে ঝড় বইয়ে দিলেন রোমেলু লুকাকু ও পল পগবারা। খেলার ৮০ মিনিট থেকে শুরু করে ৮৪ মিনিট- এই চার মিনিটে তিন গোল দিয়ে সোয়ান সিটির বিপক্ষে ৪-০ ব্যবধানের বিশাল জয় পেয়েছে হোসে মরিনহো’র শিষ্যরা।

স্যার অ্যালেক্স ফার্গুসনের অবসরের পর এমন বড় চোখ ধাঁধানো জয় চোখে দেখেনি রেড ডেভিলসরা। এত দ্রুত এতগুলো গোল ম্যান ইউ তাদের গত ১১০ বছরের ইতিহাসে প্রথম দুই লেগে করতে পারেনি। বলা যায় দিনটি রেড ডেভিলসদেরই। দ্বিতীয় দল হিসেবে মৌসুমের প্রথম দুই লেগেই ৪-০ গোলের এমন বড় জয় পেয়েছে ম্যান ইউ। অবশ্য চেলসি প্রথম এই ক্ষেত্রে। ২০১০-১১ মৌসুমে তারাও মৌসুমের প্রথম দুই লেগে এমন বড় জয় পেয়েছিলো।

ম্যান ইউ তাদের প্রথম গোলের দেখা পায় প্রথমার্ধের শেষ মিনিটে। ৪৫ মিনিটের সময় কর্ণার পায় ম্যান ইউ। কর্ণার করার পর পল পগবা হেড দিলে বল লাগে বারে। কিন্তু বল বাউন্স করে বাইরে পাঠানোর সুযোগ ছিলো সোয়ানসি খেলোয়াড়দের। কিন্তু তাদের আর সুযোগ দিলেন না ম্যান ইউ তারকা এরিক বেইলি। তার বাড়ানো পাসেই গোল পায় ম্যান ইউ। প্রথমার্ধেই ১-০ গোলে এগিয়ে থাকে রেড ডেভিলসরা।

এরপর অনেক সুযোগ আসে দুই পক্ষেরই। কিন্তু শেষ দশ মিনিটে হিসেব পাল্টে দেয় লুকাকু, পগবারা। ৮০ মিনিটের সময় হেনরিক খিতারিয়ানের পাসে গোল করেন রোমেলু লুকাকু। ব্যস, ২-০ গোলের ব্যবধানে এগিয়ে যায় তারা। এরপর ৮২ মিনিটের সময় হেনরিক খিতারিয়ানের বাড়িয়ে দেয়া আরেক পসে গোল করে বসেন পল পগবা। ম্যাচের ৮৪ মিনিট তখন। চতুর্থ গোলটি করে বসেন অ্যান্থনি মার্শাল। ৪-০ গোলের ব্যবধানে এগিয়ে যায় রেড ডেভিলসরা।

শেষ বাঁশি বাজার আগ পর্যন্ত আর গোল শোধ করতে পারেনি সোয়ানসি। পরাজয় মেনে নিয়েই মাঠ ছাড়তে হয়েছে তাদের। লিবার্টি স্টেডিয়ামে নিজেদের মাঠে সফরকারী রেড ডেভিলসের কাছে হেরে পরবর্তী খেলার জন্য ক্ষণ গুণছে সোয়ানসি সিটি। তবে এই মৌসুমে নিজেদের ঘরে শিরোপা তোলার যে ইঙ্গিত দিয়েছিলো ম্যান ইউ, তার বাস্তবতা শুরু হয়েছে এখনে থেকেই। হোসে মরিনহোও তার লক্ষ্যে পৌঁছে যেতে দৃঢ় প্রতিজ্ঞ।

ব্রেকিংনিউজ/ইএইচ