শিরোনাম:

পাকিস্তানিদের বদলে বিপিএল মাতাবেন ডুমিনি-মিলাররা

স্পোর্টস ডেস্ক,
ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : বৃহস্পতিবার, ১২ অক্টোবর ২০১৭, ০৯:০৯
অ-অ+
পাকিস্তানিদের বদলে বিপিএল মাতাবেন ডুমিনি-মিলাররা

ঢাকা: দুয়ারে কড়া নাড়ছে বাংলাদেশ ক্রিকেটর সবচেয়ে জমকালো আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএল। আগামী ৪ নভেম্বর শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর।

প্রতি বছরের বিপিএলেই পাকিস্তানিদের আধিপত্য দেখা যায়। এবারও তেমনটাই আশা করা হয়েছিল। কিন্তু বাঁধ সেজেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ৪ নভেম্বর থেকে শুরু হবে পাকিস্তানের ন্যাশনাল টি-২০ লিগ, চলবে ১৯ নভেম্বর পর্যন্ত। পিসিবি তাদের চুক্তিবদ্ধ ক্রিকেটারদের শর্ত দিয়েছে, প্রত্যেক ক্রিকেটারকেই ন্যাশনাল টি-২০ লিগে খেলতে হবে। তবেই মিলবে বিদেশি লিগে খেলার ছাড়পত্র।

পিসিবির এমন সিদ্ধান্তে সেদেশের ক্রিকেটারদের নিয়ে কিছুটা বিপাকেই পড়েছে বিপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলো।


তবে এবারের বিপিএলের আসরে নাও দেখা যেতে পারে পাকিস্তানি ক্রিকেটারদের। তবে আশার কথা, একই সময়ে শুরু হওয়ার কথা থাকলেও এ বছরের মতো স্থগিত করা হয়েছে দক্ষিণ আফ্রিকার টি-২০ গ্লোবাল লিগ। তাই গ্লোবাল লিগের পুল থেকে প্লেয়ার দলে ভিড়িয়ে পাকিস্তানি ক্রিকেটারদের অভাব পূরণের চেষ্টা করছে বিপিএলের দলগুলো। ফ্র্যাঞ্চাইজিগুলো গ্লোবাল লিগের পুল থেকে পাকিস্তানি ক্রিকেটারদের বিকল্প খুঁজতে শুরু করে দিয়েছে। ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো তাদের একটি প্রতিবেদনে এমনটাই জানিয়েছে।

সুতরাং সব কিছু ঠিকঠাক থাকলে, বিপিএলের এবারের আসরে পাকিস্তানি ক্রিকেটারদের পরিবর্তে দেখা যেতে পারে এবি ডি ভিলিয়ার্স, ফাফ ডু প্লেসিস, জেপি ডুমিনি, জেসন রয়, কাইরন পোলার্ড, ডোয়াইন স্মিথ, ডেভিড মিলার, ব্র্যান্ডন ম্যাককালাম, ডোয়াইন ব্রাভো এবং অ্যালেক্স হেলসের মতো তারকাদের।

ব্রেকিংনিউজ/ এসএ