শিরোনাম:

জহিরুল-পোলার্ড ঝড়ে ঢাকার মুখে হাসি

স্পোর্টস ডেস্ক, ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : মঙ্গলবার, ১৪ নভেম্বর ২০১৭, ০৪:৫০
অ-অ+
জহিরুল-পোলার্ড ঝড়ে ঢাকার মুখে হাসি

ঢাকা: জহিরুল ইসলাম ও কাইরন পোলার্ডের দুর্দান্ত ব্যাটিংয়ে জয়ের ধারা অব্যাহত রেখেছে বর্তমান চ্যাম্পিয়ন্স ঢাকা ডাইনামাইটস। খুলনা টাইটানসের দেয়া ১৫৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নাটকীয়ভাবে ৪ উইকেটের জয় পেয়েছে ঢাকা। দলের পক্ষে সর্বোচ্চ পোলার্ড ২৪ বলে ৫৫ ও জহিরুল ৩৯ বলে ৪৫ (অপরাজিত) রান করেন। 

মঙ্গলবার দুপুরে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টসে জিতে খুলনাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান।

ব্যাটিংয়ে নেমে শুরুটা মোটেও ভালো করতে পারেনি খুলনা। মাত্র ৪৭ রান তুলতেই টপঅর্ডারের তিন ব্যাটসম্যানকে হারিয়ে বেশ চাপে পড়ে যায় দলটি। এরপর দলের হাল ধরতে মাঠে নামলেও সুবিধা করতে পারেননি অধিনায়ক মাহমুদউল্লাহ। ব্যক্তিগত ১৪ রানে আফ্রিদির বলে সাজঘরে ফিরে যান তিনি। 

অবশেষে মাঠে আসেন ব্রাফেট। তার ৩৪ বলে ৬৪ রানের বিধ্বংসী ইনিংসে ভর করে ১৫৬ রানের চ্যালেঞ্জিং পুঁজি পায় একাদশে দুই পরিবর্তন নিয়ে খেলতে নামা খুলনা।

ঢাকার পক্ষে সর্বোচ্চ ২টি উইকেট নেন আবু হায়দার। এছাড়া সাকিব-আল হাসান, শহীদ আফ্রিদি ও সুনীল নারায়ণ ১টি করে উইকেট নেন।

১৫৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় মাত্র ২৫ রানেই টপঅর্ডারের ৪ ব্যাটসম্যানকে হারিয়ে বেশ চাপে পড়ে ঢাকা ডাইনামাইটস।

এর পরই মহাকাব্যিকতার শুরু পোলার্ড-জহিরুল জুটিকে ঘিরে। এই দুই ব্যাটসম্যান মিলে ষষ্ঠ উইকেট জুটিতে দলকে খাদের কিনারা থেকে টেনে তুলেন। পোলার্ড ব্যক্তিগত ৫৫ রানে ফিরে গেলে মোসাদ্দেক সৈকত জুটি গড়েন জহিরুলের সঙ্গে। তখনও জয়টা সহজ ছিল না। দরকার ছিল ৩২ বলে ৪৩ রান। মোসাদ্দেক ১২ বলে ১৪ ও জহিরুল ৩৯ বলে ৪৫ রান নিয়ে অপরাজিত থাকেন। ম্যাচসেরা হন জহিরুল ইসলাম। 

টুর্নামেন্টে ৪ ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষত্ব ধরে রাখলো ঢাকা ডাইনামাইট। অপরদিকে সমান চার ম্যাচে ২ জয় নিয়ে টেবিলের ৪ নম্বরে আছে মাহমুদউল্লাহর খুলনা টাইটানস।

ব্রেকিংনিউজ/এমআর