শিরোনাম:

গেইল-ম্যাককালামেও অকূলে রংপুর, অপ্রতিরোধ্য কুমিল্লা

স্পোর্টস ডেস্ক, ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : শনিবার, ১৮ নভেম্বর ২০১৭, ১০:০৭
অ-অ+
গেইল-ম্যাককালামেও অকূলে রংপুর, অপ্রতিরোধ্য কুমিল্লা

ঢাকা: চার ম্যাচের তিনটিতে জিতে আগেই থেকেই বেশ ফুরফুরে মেজাজে ছিল তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বিপরীতে তিন ম্যাচের দুটিতে হেরে শঙ্কার মুখে পড়া রংপুরের সামনে ছিল ঘুরে দাঁড়ানোর মিশন। সেই মিশনে সঙ্গীও হয়েছিলেন টি-২০ ক্রিকেটের দুই মহাতারকা ক্রিস গেইল ও ব্রেন্ডন ম্যাককালাম। 

কিন্তু তাতেও শেষ রক্ষা হলো না মাশরাফিদের। হাইভোল্টেজ একাদশ নিয়েও জয়ের ধারায় থাকা কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে ১৪ রানে হেরে মাঠ ছাড়তে হলো দলটিকে। ফলে এখন ৪ ম্যাচে এক জয় নিয়ে মাথায় চাপের বোঝা বাড়াচ্ছে রংপুর। মাত্র ২ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান এখন টেবিলের তলানিতে। 

এদিন টসে জিতে কুমিল্লাকে ব্যাট করার আমন্ত্রণ জানান রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মুর্তোজা। ব্যাট করতে এসে শুরুটা ভালো হয়নি কুমিল্লার। দলীয় ৫৫ রানে তামিম (২১), লিটন দাস (১১) ও জজ বাটলারকে (০১) হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে দলটি। বিপরীতে উপর্যুপরি লিটনকে বোল্ড ও বাটলারকে এলবিডব্লিউ করে বোলিংয়ের সেরা ছন্দ খুঁজে পান ম্যাশ। 

বল হাতে ছন্দে থাকা রংপুরের সামনে বিপর্যয়ের মুখে ব্যাট হাতে প্রতিরোধ গড়েন ইমরুল কায়েস ও মারলন স্যামুয়েলস। তাদের ৪৫ রানের জুটিতে ভর করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৩ রানের সম্মানজনক স্কোর করে কুমিল্লা। দলের পক্ষে ইমরুল ৩২ বলে ৪৭ ও স্যামুয়েলস ৩৪ বলে ৪১ রান করেন। শেষ দিকে মোহাম্মদ সাইফুদ্দিন ১১ বলে ১৬ রান করেন।

তবে গেইল-ম্যাককালামরা যখন রংপুরের উদ্বোধীন ব্যাটসম্যান সে হিসেবে ১৫৩ রানের স্কোরটা মোটেই নিরাপদ ছিল না কুমিল্লার জন্য। কিন্তু ২২ গজের দৃশ্যটা ছিল ভিন্ন। দলীয় ৩১ রানের মাথায় ১৩ বলে ১৭ রান করা ব্যাটিং দানব ক্রিস গেইলকে ফিরিয়ে কুমিল্লাকে উজ্জীবিত করেন আফগান স্পিনার রশিদ খান। ৩১ রানের মাথায়ই ১৪ বলে ১৩ রান করা ম্যাককালামকে সাজঘরে ফেরান মেহেদি হাসান। ঠিক ৩১ রানের মাথায় আবারও দলকে বিপদে ফেলে কোনও রান না করেই রশিদের দ্বিতীয় শিকার হয়ে ফিরেন কুশলে পেরেরা। 

দলীয় ৩২ রানে শাহরিয়ার নাফীস মেহেদি হাসানের দ্বিতীয় শিকারে পরিণত হলে চরম বিপাকে পড়ে রংপুর। এর পর মোহাম্মদ মিঠুনকে নিয়ে ৬৭ রানের পার্টনারশিপ গড়েন ব্যক্তিগত ৪৮ রানে অপরাজিত থাকা রবি বোপারা। মিঠুন ৩১ ও মাশরাফি ১৭ রান করে আউট হন। শেষ দিকে জ্বলে উঠতে পারেননি ৩ বলে ১ রান করা আরেক লঙ্কান হার্ড হিটার তিশারা পেরেরা।   

এ জয়ের ফলে মোট পাঁচ ম্যাচে চার জয় এক পরাজয়ে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থাকা ঢাকা ডাইনামাইটের পরেই এখন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অবস্থান। বিপরীতে ৪ ম্যাচে তিন পরাজয় এক জয়ে মাত্র ২ পয়েন্ট নিয়ে সবার নিচে গেইল-ম্যাককালাম-মাশরাফিরা। 

ব্রেকিংনিউজ/এমআর