শিরোনাম:

মেসি জাদুতে শেষ আটে বার্সা

সিনিয়র স্পোর্টস করেসপন্ডেন্ট
প্রকাশিত : শুক্রবার, ১২ জানুয়ারী ২০১৮, ০৫:৫৮
অ-অ+
মেসি জাদুতে শেষ আটে বার্সা

ঢাকা : কোপা দেল’রের শেষ ষোলোর প্রথম লেগে বছরের প্রথম ম্যাচে বার্সেলোনাকে রুখে দিয়েছিল সেল্টা ভিগো। ১-১ গোলে বার্সার সমর্থকদের হতাশা করে এ দলটি। তবে ফিরতি লেগে তাদের ছাড় দেয়নি কাতালান ক্লাবটি। 

কাম্প ন্যুয়েতে বৃহস্পতিবার (১১ জানুয়ারি) লিওনেল সেসির জোড়া গোলে ৫-০ গোলের বড় ব্যাবধাণে সেল্টাকে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। ফলে দুই লেগ মিলিয়ে ৬-১ ব্যবধানে কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে বার্সা।

সাত দিন আগে এই সেল্টার বিপক্ষেই অসংখ্য সুযোগ নষ্ট করায় জয় হাতছাড়া হয়েছিল বার্সেলোনার। তবে মেসি-সুয়ারেজ ফেরায় শুরু থেকেই বিধ্বংসী হয়ে ওঠে দলটি। বিরতির আগেই চারবার বল জালে পাঠিয়ে জয়টা একরকম নিশ্চিত করে ফেলে তারা।

ম্যাচ শুরুর আগে চলা এসব অনুসিদ্ধান্তকে বাতিল করে দিতে লিওনেল মেসি সময় নিলেন ২ মিনিট। ম্যাচের ১৩ ও ১৫ মিনিটে সেল্টার জালে তার দুই গোল। কিন্তুএদিন রাতটা এই জোড়া গোলে নয়; এই ম্যাচের মেসিকে মনে রাখতে হবে তাঁর হাওয়ায় ভাসানো অদ্ভুত সুন্দর বলটির জন্য। 

২৮ মিনিটে সেই পাস থেকে জর্ডি আলবা ৩-০ করে দেওয়ার সঙ্গে সঙ্গেই বোঝা গিয়েছিল, সেল্টা আর ন্যু ক্যাম্প থেকে ফুটবল-শিক্ষা নিয়েই ফিরবে। মেসির দুটি গোলই প্রায় একই রকম। আলবার সঙ্গে দারুণ বোঝাপড়ায়।

এই মৌসুমে মেসির সাতটি গোলে জড়িয়ে থাকল আলবার নাম। আলবাও যে দুটি গোল করেছেন, দুটি মেসির বানিয়ে দেয়া। শেষ পর্যন্ত ৫-০ গোলে জিতে আগের সপ্তাহে প্রথম লেগের ১-১ ড্রটার কথা ভুলিয়ে দিল বার্সা। 

আর তাই দুই লেগ মিলিয়ে ৬-১ ব্যবধানে জিতে চলে গেল কোপা দেলরের কোয়ার্টার ফাইনালে। এই প্রথম বার্সার ম্যাচ গ্যালারিতে বসে দেখলেন নতুন সৈনিক ফিলিপে কুতিনহো। আর সেই ম্যাচেই বার্সা এই মৌসুমে তাদের সেরা খেলাটা খেলল। বার্সার সেরাটা বেরিয়ে এল মেসি-জাদুতে? 

ব্রেকিংনিউজ/এসএম