শিরোনাম:

অপেক্ষা বাড়লো রাজ্জাকের

সিনিয়র স্পোর্টস করেসপন্ডেন্ট
প্রকাশিত : শুক্রবার, ১২ জানুয়ারী ২০১৮, ০৮:২১
অ-অ+
অপেক্ষা বাড়লো রাজ্জাকের
ফাইল ছবি

ঢাকা : বাংলাদেশের প্রথম বোলার হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ৫০০ উইকেটের মাইলফলক ছুঁতে অপেক্ষা বাড়ল আব্দুর রাজ্জাকের। আর মাত্র  ১টি উইকেট নিলেই ক্যারিয়ারের প্রথমবারের মত ৫০০ উইকেট শিকারির অভিজাত ক্লাবে নাম লেখাবেন খুলনার এই বাঁহাতি স্পিনার। 

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ষষ্ঠ আসরের প্রথম রাউন্ড শুরু হয় গত মঙ্গলবার। সাভারের বিকেএসপিতে সাউথ জোন আর ইস্ট জোনের ম্যাচটি নিষ্প্রাণ ড্রতেই শেষ হয়েছে।

তবে ড্র হওয়া ম্যাচে শুক্রবার (১২ জানুয়ারি) শেষ বিকালে একটু উত্তেজনা ছড়ান আবদুুর রাজ্জাক। বাঁহাতি এই স্পিনার দ্রুত ৩ উইকেট নিলেও অবশ্য ম্যাচের রং পাল্টানোর সম্ভাবনা ছিল না। তবে এদিন রাজ্জাকের ব্যক্তিগত একটি অর্জনের দিকে তাকিয়ে ছিলেন সবাই। প্রথম শ্রেণির ক্রিকেটে ৪৯৯ উইকেট হয়ে গেছে তার। আর একটি উইকেট হলেই হতো।

আর একটি উইকেট পেলেই বাংলাদেশের প্রথম বোলার হিসেবে ৫০০ উইকেটর ক্লাবে ঢুকে পড়তেন রাজ্জাক। শেষ পর্যন্ত আর একটি উইকেট পাওয়া হলো না। অপেক্ষা বাড়লো অনন্য এক মাইলফলক ছোঁয়ার।

২০১৪ সালের আগস্টে ওয়েস্ট ইন্ডিজ সফরের পর থেকে জাতীয় দলে বাতিলের খাতায় রাজ্জাক। ঘরোয়া ক্রিকেটে অবশ্য টানা পারফর্ম করে গেছেন। গত পাঁচ মৌসুম ধরেই ছিলেন ধারাবাহিক, আড়াইশ কাছে উইকেট জমা করেছেন সময়টাতে। 

বিসিএলের গত আসরেও ছিলেন সর্বোচ্চ উইকেট শিকারি, ৬ ম্যাচে ৩৮ উইকেট ঝুলিতে পুরেছিলেন প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ উইকেট শিকারি বোলার।

ব্রেকিংনিউজ/এসএম