শিরোনাম:

আইপিএল নিলামের বাজীর ঘোড়া রশিদ খান

সিনিয়র স্পোর্টস করেসপন্ডেন্ট
প্রকাশিত : শুক্রবার, ১২ জানুয়ারী ২০১৮, ০৯:৫৯
অ-অ+
আইপিএল নিলামের বাজীর ঘোড়া রশিদ খান

ঢাকা : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) একাদশ আসরের নিলাম হবে আগামী ২৮ ও ২৯ জানুয়ারি। তবে তার আগে আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খানের উপর বড়-বড় ফ্র্যাঞ্চাইজিদের নজর পড়েছে। তাইতো আফগানের এই তরুণ স্পিনারকে দলে ভেড়াতে মরিয়া হয়ে উঠেছে তারা। 

আইপিএল নিলামের বাজারে এবার বড় চমকের নাম রশিদ খান। এরই মধ্যে তার পিছনে ফ্র্যাঞ্চাইজিরা মোটা টাকা নিয়েই ছুটছেন। বিশ্ব টি২০তে তার দারুণ চাহিদা। সে বিগ ব্যাশ লিগ হোক বা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। গত বছর আইপিএল-এ ৬ লাখ ডলার দাম উঠেছিল রশিদের।

অস্ট্রেলিয়ায় ইতিমধ্যেই বেশ জনপ্রিয় রশিদ। সদ্য টেস্ট খেলার স্বীকৃতি পেয়েছে দল। আফগানিস্তানের জাতীয় দলে যে বিশ্বমানের ট্যালেন্ট রয়েছে তাও বার বার প্রমাণ করেছেন রশিদরা। যুদ্ধ বিদ্ধস্ত একটা দেশ থেকে এভাবে উঠে আসাটা সহজ ছিল না। কিন্তু রশিদরা পেরেছেন।

ইতিমধ্যে বিশ্বের সেরা টি২০ লিগে নিজেকে প্রমাণ করেছেন রশিদ। সপ্তম বিগ ব্যাশ লিগে অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে খেলেছেন তিনি। ছ’টি বিবিএল ম্যাচে রশিদ মোট ১১টি উইকেট নিয়েছেন। কিন্তু এর থেকেও বড় বিষয় হল কোনও ওভারে তিনি ছ’রানের বেশি দেননি। 

চলতি মাসের শেষেই আইপিএলের নিলাম। তার আগে রশিদের এই পারফরম্যান্স ফ্র্যঞ্চাইজিদের মাথায় থাকবে। গত বছর খেলেছিলেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে।

ব্রেকিংনিউজ/এসএম