শিরোনাম:

মোস্তাফিজদের ভোলেননি হিথ স্ট্রিক

সিনিয়র স্পোর্টস করেসপন্ডেন্ট
প্রকাশিত : শনিবার, ১৩ জানুয়ারী ২০১৮, ১১:১২
অ-অ+
মোস্তাফিজদের ভোলেননি হিথ স্ট্রিক

ঢাকা : ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের সাবেক দুই কোচ প্রতিপক্ষ দুই দলের কোচ। একটা সময় টাইগারদের বোলিং কোচ থাকা হিথ স্ট্রিক এসেছেন নিজ দেশ জিম্বাবুয়ের হয়ে। ফের দেখা হচ্ছে সবার সঙ্গে, তবে এবার ভিন্ন ভূমিকায়। তারপরও মোস্তাফিজ-মুশফিকদের মনে রেখেছেন স্ট্রিক।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শনিবার (১৩ জানুয়ারি) বিকালে মাঠে ঢুকে প্রথমে মুশফিককে পেয়েই জড়িয়ে ধরলেন হিথ স্ট্রিক। একে একে  মোস্তাফিজ, নাসিরের সঙ্গেও অনেকদিন পর দেখা হয়ে গেল। বাংলাদেশ দলের ড্রেসিং রুমে ঢুকে খানিকক্ষণ আড্ডাও দিলেন স্ট্রিক।

বাংলাদেশের সঙ্গে তার ঘনিষ্ঠ সম্পর্ক। দীর্ঘ দুই বছর ছিলেন টাইগারদের বোলিং কোচ। ২০১৬ সালের মে মাসে দায়িত্ব ছেড়ে দিলেও বাংলাদেশকে ভোলেননি হিথ স্ট্রিক। জিম্বাবুয়ের প্রধান কোচের দায়িত্ব নিলেও বাংলাদেশকে অনুসরণ করেন তিনি।

এ প্রসঙ্গে হিথ স্ট্রিক বলেন,‘ বর্তমান সময়ে এরকম হয়েই থাকে। চন্ডিকা আর খালেদ সুজনের (খালেদ মাহমুদ) সঙ্গে আমার দারুণ সম্পর্ক। আমার মনে হয় আমাদের সবার জন্যই ব্যাপারটা চ্যালেঞ্জের। এই কন্ডিশনের সঙ্গে আমরা সবাই পরিচিত। বিপিএলে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের খেলোয়াড়রা খেলায় তাদেরও চেনা সব। আসলে খুব বেশি কিছু গোপন নেই। পরিকল্পনা ঠিকঠাক কাজে লাগানোই আসল বিষয়।’

টুর্নামেন্টের দুই প্রতিপক্ষকে চ্যালেঞ্জও ছুড়ে দিলেন জিম্বাবুয়ের এই প্রধান কোচ।

এ বিষয়ে স্ট্রিক বলেন, ‘বাংলাদেশের কন্ডিশন আর খেলোয়াড়দের সম্পর্কে আমার ভালোই ধারণা আছে। তাছাড়া আমাদের দলের গ্রায়েম ক্রেমার, সিকান্দার রাজা, ম্যালকম ওয়ালার ও সলোমন মায়ার এবারের বিপিএল খেলেছে। তারা এদেশের উইকেট সম্পর্কে ভালো মতোই জানে। তাদের অভিজ্ঞতা অবশ্যই আমাদের কাজে আসবে। আমরা  বাংলাদেশ আর শ্রীলঙ্কাকে চ্যালেঞ্জ জানাতে সক্ষম।’

ব্রেকিংনিউজ/এসএম