শিরোনাম:

হাথুরুকে ‘স্যালুট’: মাশরাফি

সিনিয়র স্পোর্টস করেসপন্ডেন্ট
প্রকাশিত : রবিবার, ১৪ জানুয়ারী ২০১৮, ০১:২৩
অ-অ+
হাথুরুকে ‘স্যালুট’: মাশরাফি
ফাইল ছবি

সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহকে স্যালুট জানিয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আগামীকাল থেকে শুরু হচ্ছে ত্রি-দেশীয় (বাংলাদেশ-শ্রীলংকা-জিম্বাবুয়ে) সিরিজ। 

আর এই সিরিজ উপলক্ষে রবিবার (১৪ জানুয়ারি) দুপুরে  মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের প্রেস কনফারেন্স রুমে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এ স্যালুট জানান মাশরাফি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ম্যাশ বলেন, আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের এখন যে অবস্থান তার পেছনে হাথুরু সিংহের অনেক অবদান রয়েছে। তাই তাকে আমি স্যালুট জানাচ্ছি। তবে আমাদের খেলোয়াড়দের অবদানও কম নয়।

দেশীয় ও আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমে বলা হচ্ছে সিরিজে বাংলাদেশ দল ফেভারিট, আপনিও তা মনে করেন কিনা? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশ দল হোমে খুব ভালো করছে। তাই ড্রেসিংরুম এখন অনেক নির্ভার।

উল্লেখ্য,২০১৪ সালের ‘মে’তে বাংলাদেশ দলের কোচের দায়িত্ব পান হাথুরুসিংহে। দু-একটি সিরিজ বাদ দিলে তাঁর অধীনে দারুণ কিছু সাফল্য পেয়েছে বাংলাদেশ দল। বিশেষ করে ওয়ানডে ক্রিকেটে অসাধারণ কিছু অর্জন ঘরে তুলেছে লাল-সবুজের দল।

২০১৫ সালে বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে উঠেছিল। এরপর ঘরের মাঠে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকার মতো দলগুলোকে সিরিজ হারিয়েছে টাইগাররা। এরপর গত চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে উঠে মাশরাফির দল। বিসিবির সাথে তার চুক্তি ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত থাকলেও ২০১৭-এর শেষ দিকে দক্ষিণ আফ্রিকা সফরে দলের ভরাডুবি নিয়ে সমালোচনায় শেষ পর্যন্ত পদত্যাগ করেন তিনি।

ব্রেকিংনিউজ/এনকে