শিরোনাম:

বাংলাদেশকে সমীহ হাথুরুসিংহের

সিনিয়র স্পোর্টস করেসপন্ডেন্ট
প্রকাশিত : রবিবার, ১৪ জানুয়ারী ২০১৮, ০৪:১৩
অ-অ+
বাংলাদেশকে সমীহ হাথুরুসিংহের
চন্ডিকা হাথুরুসিংহে (ফাইল ফটো)

ঢাকা : আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে গত তিন বছর ধরে দুর্দান্ত পারফর্ম করে চলেছে বাংলাদেশ। তার ওপর ঘরে মাঠে আরও ভয়-ডরহীন ক্রিকেট খেলে থাকে টাইগাররা। আর তাই হোম কন্ডিশনে মাশরাফির দলকে সমীহর চোখে দেখছেন শ্রীলঙ্কার প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। 

ঘরের মাঠে বাংলাদেশ দল যে কতটা শক্তিশালী সে কথা সবাই জানে। আর এই বিষয়টি খুব ভালো করে জানা আছে বাংলাদেশের সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহের। ত্রিদেশীয় সিরিজে অংশ নিতে শনিবার (১৩ জানুয়ারি) ঢাকায় ত্রিদেশীয় সিরিজ খেলতে এসেছে শ্রীলঙ্কা।

ত্রিদেশীয় সিরিজকে কেন্দ্র করে রবিবার (১৪ জাসুয়ারি) সকালে প্রথম দিনের মতো অনুশীলন করেছে হাথুরুর শিষ্যরা। এদিস অনুশীলনের আগে সংবাদ মাধ্যমের মুখোমুখি হন চন্ডিকা হাতুরুসিংহে। গত সাড়ে তিন বছর ধরে বাংলাদেশের দলের সুখ-দুংখের সাথী ছিলেন লঙ্কান এই কোচ। এবার নিজ দলের কোচ হয়ে এসেছেন তিনি।

হোম কন্ডিশনে খেলা হওয়ায় বাড়তি সুবিধা পাবে বাংলাদেশ। এ প্রসঙ্গে হাথুরুসিংহে বলেন,‘ নিজেরদের মাঠে গত আড়াই বছর ধরে একটা সিরিজ ছাড়া বাংলাদেশকে কোনোও দলই হারাতে পারেনি। তাই আসন্ন সিরিজটি তার জন্য বড় ধরণের চ্যালেঞ্জ। আর বাংলাদেশ দল কোনোও একক খেলোয়াড়ের দল নয়। তাই বাংলাদেশের বিপক্ষে আমাদের আরও সতর্ক হয়ে ভেলতে হবে।’

বিশেষ করে হাথুরুসিংহের কোচিংয়ে বাংলাদেশ দল ভারত, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার মত পরাশক্তির দেশগুলোকে ওয়ানডে সিরিজে হারিয়েছে। এই সময়ের মধ্যে একটি মাত্র সিরিজ হারের রেকর্ড আছে টাইগারদের, সেটা ইংল্যান্ডের বিপক্ষে।

শ্রীলঙ্কার কোচ হিসেবে নিজের প্রথম সিরিজে সাবেক শিষ্যদের পাচ্ছেন চন্ডিকা হাথুরুসিংহে। ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে আগামী বুধবার (১৭ জানুয়ারি) নিজেদের প্রথম ম্যাচের বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে লঙ্কানরা।

ব্রেকিংনিউজ/এসএম

সম্পর্কিত বিষয়ঃ   ক্রিকেট