শিরোনাম:

ডিপিএলে আশরাফুলের সেঞ্চুরি

সিনিয়র স্পোর্টস করেসপন্ডেন্ট
প্রকাশিত : মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী ২০১৮, ০৫:১০
অ-অ+
ডিপিএলে আশরাফুলের সেঞ্চুরি
ফাইল ছবি

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) সেঞ্চুরির দেখা পেয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিকেএসপিতে অনুষ্ঠিত খেলায় প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের বিপক্ষে কলাবাগান ক্রীড়া চক্রের এই ডানহাতি ব্যাটসম্যান খেলেছেন ১০৪ রানের অনবদ্য এক ইনিংস। 

এদিন তার ১৩১ বলের ইনিংসে ছিল ১১টি বাউন্ডারি। লিস্ট ‘এ’ ক্রিকেটে এটি আশরাফুলের ষষ্ঠ সেঞ্চুরি। আর এ ম্যাচে এই রান দিয়ে পাঁচ হাজারি ক্লাবে নামও লিখিয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক আশরাফুল। ২৪২তম ম্যাচে নামার আগে তার রান ছিল ৪৯৫০।

মঙ্গলবার বিকেএসপির চার নম্বর মাঠে প্রিমিয়ার লিগে সেঞ্চুরি খরা কাটান আশরাফুল। বিপিএলে ফিক্সিংয়ে জড়িয়ে তিন বছরের ঘরোয়া ক্রিকেটের বাইরে ছিলেন এ ব্যাটিং জিনিয়াস। এ বছরের আগস্ট থেকে আন্তর্জাতিক ম্যাচ খেলার উপরও নিষেধাজ্ঞা কেটে যাবে। ঘরোয়া ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা কাটিয়ে গত বছর ফিরে প্রথম সেঞ্চুরি পান জাতীয় ক্রিকেট লিগে। ঢাকা মেট্রোর হয়ে চট্টগ্রাম বিভাগের বিপক্ষে খেলেন ১০৪ রানের ইনিংস।

প্রিমিয়ার লিগে আশরাফুলের সতীর্থ তাইবুর রহমানও করেছেন দুর্দান্ত এক সেঞ্চুরি। ১০৯ বলে ১১৪ রান করে অপরাজিত ছিলেন। ৯টি বাউন্ডারি আর ৩টি ছক্কায় সাজানো তার ইনিংসটি। ১৩১ বল খেলে ১০৪ রান করে আরাফাত সানির বলে আউট হন আশরাফুল। 

৪৭ রানে তিন উইকেট হারানোর পর আশরাফুল-তাইবুর মিলে গড়েন ১৮৮ রানের বিশাল এক জুটি। জোড়া সেঞ্চুরিতে প্রাইম দোলেশ্বরের বিপক্ষে ৪ উইকেট হারিয়ে ২৯০ রানের পুঁজি গড়েছে কলাবাগান ক্রীড়া চক্র।

ব্রেকিংনিউজ/এসএম