শিরোনাম:

টি-টোয়েন্টি সিরিজে চোখ থিসারার

সিনিয়র স্পোর্টস করেসপন্ডেন্ট
প্রকাশিত : মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী ২০১৮, ০৬:০৪
অ-অ+
টি-টোয়েন্টি সিরিজে চোখ থিসারার

ত্রিদেশীয় সিরিজ জয়ের পর দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে সফরকারী শ্রীলঙ্কা। যার রেশ তারা ধরে রেখেছিল টেস্ট সিরিজেও। তাই এবার দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দিকে। আগামী ১৫ ফেব্রয়ারি থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি সিরিজে নিজেদের ফেভারিট হিসেবে দাবি করছে সফরকারীরা। 

যদিও বাংলাদেশ সফরে এসে ওয়ানডে ও টেস্ট সিরিজের আগে নিজেদের এগিয়ে রাখার মতো কোনও শব্দ ব্যবহার করেনি লঙ্কানরা। তবে এবার টি-টোয়েন্টি সিরিজ জয়ে দৃষ্টি আছে বলে জানিয়েছেন  শ্রীলঙ্কা দলের অলরাউন্ডার থিসারা পেরেরা।

দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে আগামী বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শুরু হবে। এ ম্যাচকে সামনে রেখে মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে অনুশীলন করেছে শ্রীলঙ্কা। আর অনুশীলনের পরে সংবাদ মাধ্যমের মুখোমুখি হন থিসারা পেরেরা। টি-টোয়েন্টি সিরিজ নিয়েও দারুণ আশাবাদী এ লঙ্কান অলরাউন্ডার। 

এ প্রসঙ্গে তিনি বলেন,‘ ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ জিতে টেস্ট দলকে ভাল একটা  মোমেন্টাম এনে দিয়েছে ক্রিকেটাররা। সেটিই তারা দারুণভাবে দখলে নিয়েছে। এখন টেস্ট দল যেটা করেছে  তেমন কিছুই আমাদের করতে হবে টি-টোয়েন্টিতে। আর একজন শ্রীলঙ্কান হিসেবে আমি মনে করি, আমার দল টি-টোয়েন্টি সিরিজেও ফেভারিট।’

সাকিবের অনুপস্থিতি বাংলাদেশ দলের জন্য বেশ বড় একটি ধাক্কা বলে মনে করেন লঙ্কান অলরাউন্ডার থিসারা।  যে কোনও পরিস্থিতিতে সাকিব ম্যাচের চোহরা বদলে দিতে পারেন সেকথাটিও অকপটে স্বীকার করলেন এই লঙ্কান অলরাউন্ডার।

আর তাই টেস্টের পর টি-টোয়েন্টি সিরিজে খেলা হচ্ছে না বাংলাদেশ অধিনায়ক সাকিবের। এটি স্বাগতিক দলের জন্য বড় ক্ষতি হিসেবে দেখছেন পেরেরা।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘সবাই জানে সাকিব একজন প্রতিভাবান ক্রিকেটার। সে ম্যাচ ঘুরিয়ে দেয়ার জন্য যথেষ্ট। তাই আমি মনে করি, সাকিবের ছিটকে পড়া বাংলাদেশের জন্য বড় ক্ষতি।’

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে যে দল যতো ভুল কম করবে, তারাই দিন শেষ ম্যাচ জিতবে। আর তাই শ্রীলঙ্কান অলরাউন্ডার থিসারা মনে করেন যারা কম ভুল করবে তারা জিতবে টি-টোয়েন্টি সিরিজ।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘ক্রিকেট এমন একটা খেলা যেখানে কেউই বলতে পারবে না হার-জিতের ব্যাপারে। কিন্তু যারা কম ভুল করবে তারা ম্যাচটা জিতবে। আমি জানি বাংলাদেশ ঘুরে দাঁড়ানোর চেষ্টা করবে তারা ব্যাক টুক ব্যাক দুটো সিরিজ হেরেছে। আমি আশা রাখি তারা আগের দুটি সিরিজের চেয়ে এখানে ভাল করবে।’

ব্রেকিংনিউজ/এসএম