শিরোনাম:

অধিনায়কত্ব নিয়ে চিন্তিত নন তামিম

সিনিয়র স্পোর্টস করেসপন্ডেন্ট
প্রকাশিত : মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী ২০১৮, ০৬:৫৮
অ-অ+
অধিনায়কত্ব নিয়ে চিন্তিত নন তামিম

বাম হাতের আঙুলে চোট থাকায় টেস্টের পর টি-টোয়েন্টি সিরিজেও খেলা হচ্ছে না সাকিব আল হাসানের। আর তাই দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে তামিম ইকবালেরই অধিনায়কত্ব করার কথা। কারণ গত বছর টি-টোয়েন্টিতে সাকিবের ডেপুটি হিসেবে তামিমেরই নাম ঘোষণা করেছিল বিসিবি। আর সে সময় টেস্টে সহ-অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছিল মাহমুদউল্লাহ রিয়াদকে। 

আর তাই অনেকে ধরে নিয়েছেন শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে অধিনায়কত্ব করবেন তামিম। যদিও বিসিবির পক্ষ থেকে এখনও আনুষ্ঠানিকভাবে এ বিষয়ে কিছুই জানানো হয়নি। আগামী ১৫ ফেব্রয়ারি লঙ্গানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে প্রথম ম্যাচে অধিনায়কত্ব করা নিয়ে চিন্তিত নন বলে জানিয়েছেন তামিম। 

দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে আগামী বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শুরু হবে। এ ম্যাচকে সামনে রেখে মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিকালে অনুশীলন করেছে স্বাগতিক বাংলাদেশ। আর অনুশীলনের আগে সংবাদ মাধ্যমের মুখোমুখি হন তামিম ইকবাল। টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের অধিনায়কত্ব কে অধিনায়কত্ব করবেন সে বিষয়ে ভাবনা নেই এই বাঁহাতি ওপেনারের। 

এ প্রসঙ্গে তামিম বলেন,‘ অধিনায়ক বিষয়ে আমার বলার কিছু নেই। অধিনায়ক যারা ঠিক করেন উনারা বলতে পারবেন। এটা নিয়ে এতটুকু বলতে পারি আমাদের দল থেমে আছে তা না। যে ক্যাপ্টেন হোক না কেন, সেটা আলাদা ব্যাপার। আমরা চেষ্টা করছি, ব্যক্তিগত ও দল হিসেবে যতটুকু ভালো করা দরকার। বিশেষ করে ওয়ানডেতে যে ভুল করেছি  টেস্টটা বাইরে রাখলাম), যেহেতু ওয়ানডে-টি টোয়েন্টির মধ্যে মিল আছে, সেটা যেন না হয়। আমাদের পারফর্ম করতে হবে। দলের কে অধিনায়ক হবে, সেটা এই মুহূর্তে একদমই গুরুত্বপূর্ণ নয়।’

ত্রিদেশীয় সিরিজ জয়ের পর দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে সফরকারী শ্রীলঙ্কা। যার রেশ তারা ধরে রেখেছিল টেস্ট সিরিজেও। তাই এবার দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দিকে। আগামী ১৫ ফেব্রয়ারি থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি সিরিজে নিজেদের ফেভারিট হিসেবে দাবি শ্রীলঙ্কা দলের অলরাউন্ডার থিসারা পেরেরা। তবে এ বিষয়টি মানতে নারাজ তামিম। টি-টোয়েন্টি সিরিজে যাদের ভালো দিন যাবেন, দিন শেষে তারাই জিতবে ম্যাচটি বলে জানান তামিম। 

এ প্রসঙ্গে তিনি বলেন,‘ গত কদিনে মনে হচ্ছে তারা ভালো করছে। ওরা অভিজ্ঞতা ও তারুণ্যের মিশ্রণে ভালো একটি দল। কিছুটা আমাদের মতোই। তবে আমি এটা বলনো না, টি-য়োয়েন্টি সিরিজে ওরা বা আমরা এগিয়ে আছি । দুই দলই সমান এমনকি জয়ের একই সামথ্যও রাখে। তবে নির্দিষ্ট দিনে যারা ভালো খেলবে, দিন শেষে তারাই জিতবে।’

ব্রেকিংনিউজ/এসএম