শিরোনাম:

সাকিবের জায়গায় টি-২০ দলে অপু

সিনিয়র স্পোর্টস করেসপন্ডেন্ট
প্রকাশিত : মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী ২০১৮, ০৭:৪৮
অ-অ+
সাকিবের জায়গায় টি-২০ দলে অপু

ইনজুরিতে পড়া সাকিব আল হাসানকে নিয়েই প্রথম ম্যাচের টি-টোয়েন্টি দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আশা ছিল সিরিজ শুরুর আগেই সুস্থ হয়ে উঠবেন দেশসেরা এ বাঁহাতি অলরাউন্ডার। কিন্তু ইনজুরি থেকে সম্পূর্ণ সেরে উঠতে আরও দুই সপ্তাহ সময় লাগবে সাকিবের।

আর তাই শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচের স্কোয়াডে যোগ হলো আরও এক নতুন মুখ। সাকিব ছিটকে যাওয়ায় বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপুকে দলে নেয়া হয়েছে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গত আসরে চ্যাম্পিয়ন দল রংপুর রাইডার্সের হয়ে খেলেছিলেন তিনি।

মূলত বিপিএলে ভালো করার সুবাদেই অপু জাতীয় দলে ডাক পেয়েছেন। বিপিএলের গত আসরে রংপুর রাইডার্সের হয়ে দশটি ম্যাচ খেলে ১২টি উইকেট নিয়েছিলেন তিনি। তার বেস্ট বোলিং ফিগার ছিল ৩/১৮। বোলিং ইকোনোমি রেট ছিল ৬.৫৩।

নাজমুল ইসলাম অপু দলে যোগ হওয়ায় দলে নতুন মুখের সংখ্যা হলো ছয় জন। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পাওয়া ছয় খেলোয়াড় হলেন আফিফ হোসেন, আরিফুল হক, জাকির হাসান, মেহেদী হাসান, আবু জায়েদ রাহি ও নাজমুল ইসলাম অপু।

ইনজুরির কারণে সাকিব দল থেকে ছিটকে যাওয়ায় দলে মূলত কোনও বাঁহাতি স্পিনার ছিল না। এ কারণেই নাজমুল ইসলাম অপুকে দলে নেয়া হয়েছে। আগামী ১৫ ফেব্রুয়ারি মিরপুর  শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। আর ১৮ ফেব্রুয়ারি সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হবে সিরিজের দ্বিতীয় ম্যাচটি। দুইটি ম্যাচই শুরু হবে বিকাল ৫টায়।

বাংলাদেশ টি-টোয়েন্টি দল: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফুদ্দিন, আবু হায়দার রনি, আবু জায়েদ চৌধুরী রাহি, আরিফুল হক, মেহেদী হাসান, জাকির হাসান, আফিফ হোসেন ও নাজমুল ইসলাম অপু।

ব্রেকিংনিউজ/এসএম