শিরোনাম:

ত্রিদেশীয় সিরিজে ফাইনালের পথে নিউজিল্যান্ড

সিনিয়র স্পোর্টস করেসপন্ডেন্ট
প্রকাশিত : মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী ২০১৮, ০৯:১৯
অ-অ+
ত্রিদেশীয় সিরিজে ফাইনালের পথে নিউজিল্যান্ড

ট্রান্স-তাসমান ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে প্রথম জরেয় দেখা পেয়েছে নিউজিল্যান্ড। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) ওয়েলিংটনে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডকে ১২ রানে হারিয়েছে কিউইরা। এদিনের জয়ে ত্রিদেশীয় সিরিজে ফাইনালে ওঠার পথে এক পা দিয়ে রাখলো নিউজিল্যান্ড।

এরআগে টানা তিন জয়ে আগেই ফাইনাল নিশ্চিত হয়ে গেছে অস্ট্রেলিয়ার। অপরদিকে তিন হারে কোনঠাসা ইংল্যান্ড। এদিন নিউজিল্যান্ডের কাছে আবারও হারায় টুর্নামেন্ট থেকে প্রায় ছিটকে পড়েছে জস বাটলারের দল।
 
টসে হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৯৬ রানের পাহাড় দাঁড় করায় নিউজিল্যান্ড। ৪৬ বলে ৭২ রান করেন অধিনায়ক কেন উইলিয়ামসন। ৪০ বলে ৬৫ রানের ঝড় তুলেন ওপেনার মার্টিন গ্যাপটিল। এছাড়া শেষ দিকে মার্ক চ্যাপম্যান ১৩ বলে ২০ আর শেইফার্ট ৬ বলে ১৪ রান করে দলের বড় সংগ্রহে অবদান রাখেন। 

জবাব দিতে নেমে প্রায় শেষ পর্যন্ত ম্যাচে ছিল ইংল্যান্ড। ওভার প্রতি ১০-এর মতো গড়ে রান তুলেছে তারা। কিন্তু উইকেট হারিয়েই বিপদে পড়েছে জস বাটলারের দল। একটা সময় ১৬.৩ ওভারে ৫ উইকেটে ১৫৮ রান ছিল তাদের। শেষ ২১ বলে দরকার ছিল ৩৯ রান। হাতে ৫ উইকেট। কিন্তু ডেভিড মালান আউট হয়ে যাওয়ার পরই খেই হারিয়ে ফেলে ইংলিশরা। 

৯ উইকেটে ১৮৪ রানে থামে তারা। মালান ৪০ বলে ৫৯ রান করেন। ২৪ বলে ৪৭ করেন ওপেনার অ্যালেক্স হেলস। ১২ রানের জয়ে দুটি করে উইকেট নিয়েছেন নিউজিল্যান্ডের তিন বোলার- ট্রেন্ট বোল্ট, মিচেল স্যান্টনার ও ইশ সোধি।

ব্রেকিংনিউজ/এসএম