শিরোনাম:

ফিরছে এই প্রজন্মের গুপী-বাঘা

বিনোদন ডেস্ক
৮ জুন ২০১৮, শুক্রবার
প্রকাশিত: 2:49
ফিরছে এই প্রজন্মের গুপী-বাঘা

উপেন্দ্রকিশোর রায়চৌধুরী, সত্যজিৎ রায়ের নস্ট্যালজিয়াকে ফিরে দেখার উদ্যোগ বলা যেতে পারে। আর এই উদ্যোগ নিয়েছেন অরিজিৎ দত্ত, অগ্নিবেশ দত্ত এবং পূর্ণিমা দত্ত। 

যাদের প্রযোজনা সংস্থা পূর্ণিমা পিকচার্সের ব্যানারে তৈরি হয়েছিল ‘গুপী গাইন বাঘা বাইন’। ২০১৯-এ পঞ্চাশ বছর হচ্ছে ছবির। তাই ট্রিবিউট স্বরূপ নতুন করে পর্দায় ফিরিয়ে আনা হচ্ছে গুপী-বাঘাকে। 

তবে উপেন্দ্রকিশোরের গল্প নয়, ছবির জন্য নতুন করে গল্প লেখা হচ্ছে। লিখছেন অনিন্দ্য চট্টোপাধ্যায়। পরিচালনাতেও তিনিই। কালজয়ী ছবিকে পর্দায় অন্য ভাবে ফিরিয়ে আনাটা তো বেশ ঝুঁকির! কথাটা শুনে অনিন্দ্যর জবাব, ‘‘সে তো অবশ্যই। কিন্তু তুলনা না করে এই ছবিটাকে শ্রদ্ধার্ঘ্য বলা যেতে পারে।’’ 

ছবির গল্প, প্রেক্ষাপট নিয়ে এই মুহূর্তে কিছু বলতে রাজি নন পরিচালক। ‘‘সব কিছু একদম প্রাথমিক পর্যায়ে। বলার মতো কিছু নেই,’’ বক্তব্য অনিন্দ্যর। তবে জানা গিয়েছে, নতুন গুপী-বাঘা তৈরি হবে সমকালীন প্রেক্ষাপটেই। অভিনয়ে কারা থাকবেন, সে সব চূড়ান্ত নয়। 

নতুন ছবির প্রযোজনার দায়িত্বে প্রিয়া এন্টারটেনমেন্টের কর্ণধার অরিজিৎ দত্তর পুত্র অগ্নিবেশ দত্ত। জানালেন, এই ছবি দিয়ে তাঁরা নতুন ইনিংস শুরু করছেন। ভবিষ্যতে আরও অনেক ছবির পরিকল্পনা রয়েছে। আগামী বছর এই সময়েই ছবি মুক্তি পেতে পারে। 

এ দিকে এই একই বিষয় নিয়ে ছবি করছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ও। কিছু দিন আগেই নিজের প্রযোজনা সংস্থার ব্যানারে  গুপী-বাঘাকে নিয়ে নতুন ছবির ঘোষণা করেছেন। সেখানে গুপী আর বাঘার পরবর্তী প্রজন্মকে নিয়ে গল্প। তবে পরিচালক কে হবেন, তা এখনও চূড়ান্ত নয়।

ব্রেকিংনিউজ/অমৃ

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2