শিরোনাম:

নাইজেরিয়াকে নিয়ে চিন্তিত মেসি

স্পোর্টস ডেস্ক
১৪ জুন ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 9:12 আপডেট: 9:15
নাইজেরিয়াকে নিয়ে চিন্তিত মেসি<br />
ফাইল ছবি

রাশিয়া বিশ্বকাপে নিজেদের গ্রুপের অন্যতম শক্তিশালী প্রতিপক্ষ আফ্রিকার ‘সুপার ঈগল’ খ্যাত নাইজেরিয়াকে নিয়ে বেশ চিন্তায় পড়েছেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি।

সুপার ঈগলদের প্রসঙ্গে কথা বলতে গিয়ে মেসি বলেন, এবার মনে হয় না ওদের (নাইজেরিয়া) কাছ থেকে সহজে ছাড় পাবো। তাই আমাদের খুব সতর্ক থাকতে হবে। 

তিনি বলেন, ‘আমরা নাইজেরিয়াকে খুব একটা জানি না। আফ্রিকান দলগুলো বেশ কঠিন আর শক্তিশালী হয়। ওদের কাছ থেকে আমরা ছাড় পেয়ে যাবো, এমনটা আশা করা যাবে না।’

নাইজেরিয়ার ফুটবলে আগের সেই জৌলুস নেই। তবে বিশ্বকাপে তাদের অবস্থান বরাবরই হিসেবে নেওয়ার মতোই। কারণ, দলে ইউরোপীয় ক্লাব ফুটবল দাঁপিয়ে বেড়ানো সব তারকাদের ছড়াছড়ি।

রাশিয়া বিশ্বকাপের দলে মোট ৩০ জন ফুটবলারের তালিকা প্রকাশ করেছেন নাইজেরিয়ার কোচ গারনট রোর। দলে অধিনায়কের দায়িত্ব পালন করছেন জন অবি মিকেল।


এছাড়াও দলে চেলসি তারকা ভিক্টর মোজেস, চেলসি তারকা অ্যালেক্স অবি, সিএসকেএ মস্কোর আহমেদ মুসার মতো তারকারা আছেন।

মেসি শুধু নাইজেরিয়া নিয়েই চিন্তিত নন। তার ভাবনায় আছে গ্রুপের বাকি দুই দলও। 

আইসল্যান্ডকে নিয়ে কিছু না বললেও ক্রোয়েশিয়া দলের বেশ প্রশংসা করেছেন তিনি। 

আর্জেন্টাইন অধিনায়ক বলেন, ‘ক্রোয়েশিয়া ভাল একটা দল। ওদের অনেক খেলোয়াড়ই ইউরোপের বড় দলে খেলে। এটাই ওদের শক্তিশালী করে তুলেছে।’

উল্লেখ্য, রাশিয়া বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে পড়েছে আর্জেন্টিনা। ১৬ জুন ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ সফর শুরু করবে মেসিবাহিনী। 

ব্রেকিংনিউজ/এনকে

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2