Ads-Top-1
Ads-Top-2

মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার মঞ্জুর হত্যাকারীদের ফাঁসি দা‌বি

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট
১৪ জুন ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 03:29:00

মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার মেজর জেনারেল মো. আব্দুল মঞ্জুর এর ৩৭তম হত্যা দিবস পালন উপলক্ষে হত্যাকারীদের ফাঁসির দাবি জা‌নি‌য়ে‌ছে জাতীয় গণতান্ত্রিক লীগ।

বৃহস্প‌তিবার (১৪ জুন) জাতীয় প্রেসক্লাবের সাম‌নে এক মানববন্ধ‌নে তারা এ দা‌বি জানায়।

বক্তারা বলেন, ১৯৭১ সা‌লে পাকিস্তান থেকে পালিয়ে এসে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন এবং সেক্টর কমান্ডারের দায়িত্ব পালন করেন মেজর জেনারেল মো. আবুল মঞ্জুর। তিনি ছিলেন একজন দেশপ্রেমিক সাচ্চা বাঙালি। তাকে ষড়যন্ত্র করে ১৯৮১ সালের ১লা জুন চট্টগ্রাম সেনানিবাসে হত্যা করা হয়। আমরা এই হত্যাকারীদের ফাঁসির দাবি করি এবং দেশের সংবিধান, আইনের শাসন এবং নিয়মনীতি বাস্তবায়নের দাবি করছি। 

তারা বলেন, ১৯৮১ সালে মঞ্জুর হত্যার পর ১৪ বছর অতিবাহিত হওয়ার পর মঞ্জুরের ভাই ১৯৯৬ সালের ২৮ ফেব্রুয়ারি চট্টগ্রামে একটি থানায় মামলা করেন। সেই মামলার তদন্ত এবং স্বাক্ষী প্রমাণের পর ২০১৪ সালের ১০ ফেব্রুয়ারি রায় ঘোষণার কথা ছিল। কিন্তু অদৃশ্য শক্তির কারণে রায় না হয়ে সেই রায়টি ঘুরপাক খাচ্ছে। আমরা অতিস্বত্ত্বর জেনারেল মঞ্জুরের হত্যার মামলার রায় চাই। 

বক্তারা আরও বলেন, ১৯৭৫ সালের ৭ নভেম্বর আরও তিন জন সেক্টর কমান্ডারকে ষড়যন্ত্রকারীরা হত্যা করে। আমরা তাদেরকে হত্যারও বিচার চাই এবং অতি স্বত্ত্বর আইনের আওতায় এনে সকল মুক্তিযোদ্ধা হত্যাকারীদের বিচারের কাঠগড়ায় দাড় করাতে হবে। তবেই স্বার্থক হবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার যেই বাংলাদেশে থাকবে সংবিধান ও আইনের শাসন। 

জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম.এ জলিল এর সভাপ‌তি‌ত্বে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় নেতা, সুপ্রীম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ফজলুল হক, বঙ্গবন্ধু লেখক পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল হক চাষী, বিএনএ’র যুগ্ম সম্পাদক আককাছ আলী খান, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।

ব্রে‌কিং‌নিউজ/এএইচএস/এইচএ

Ads-Sidebar-3
Ads-Sidebar-3
সর্বাধিক পঠিত
Ads-Sidebar-3
সর্বশেষ খবর
Ads-Sidebar-3
Ads-Top-1
Ads-Top-2