Ads-Top-1
Ads-Top-2

ঈদে দিন ঝড়বৃষ্টির সম্ভাবনা

পরিবেশ ডেস্ক
১৪ জুন ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 10:08:00 আপডেট: 10:13:00

প্রকৃতি বড় রহস্যময়। আগে-পড়ে রৌদ্রজ্জ্বলকর আবহাওয়া থাকলেও উৎসবের দিনে হুট করেই কোত্থেকে যেন উঠে এসে জুড়ে বসে ঝড়-বাদল। বিশেষত পয়লা বৈশাখ কিংবা ঈদের দিনগুলোতে এমন বৈরিতা দেখা যায় প্রকৃতির আচরণে। 

এবারও ঈদ সামনে রেখে আবহাওয়া অধিদফতরের ধারণা, আগামী তিনদিনে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির প্রবণতা হ্রাস পেতে পারে। ফলে আবহাওয়ায় আর্দ্রতা বৃদ্ধি পাবে এবং এ কারণে ভ্যাপসা গরম অব্যাহত থাকবে। 

শাওয়াল মাসের চাঁদ দেখা সাপেক্ষে ঈদ যদি শনিবার বা রোববার হয়, এদিন বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। অন্যদিকে আগামী ২৪ ঘণ্টায় চট্টগ্রাম ও সিলেট বিভাগে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অধিদফতর সূত্র জানায়, সমুদ্র বন্দরসমূহকে স্থানীয় ৩ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। 

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রংপুর, ঢাকা, ময়মনসিংহ এবং বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও খুলনা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়া ও বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় ১-২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

ব্রেকিংনিউজ/এমআর

Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Sidebar-3
সর্বশেষ খবর
Ads-Sidebar-3
Ads-Top-1
Ads-Top-2