শিরোনাম:

নিজের দেশের নাম জানেন না ট্রাম্প!

রকমারি ডেস্ক

২৯ জুলাই ২০১৮, রবিবার
প্রকাশিত: 7:57 আপডেট: 8:14
নিজের দেশের নাম জানেন না ট্রাম্প!

পূর্বসূরী সরকারের সমালোচনায় এতটাই মশগুল, যে দেশের নামটাই ভুল করল বর্তমান সরকার! নিজের দেশের নামের বানান ভুল করে মুখ পোড়ালো ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন।

মার্কিন প্রেসিডেন্টের একটি মন্তব্য উদ্ধৃত করে পোস্ট করা হয় হোয়াট হাউজের অফিসিয়াল টুইটার পেজে। সেই টুইটে ছিল বারাক ওবামা এবং জর্জ বুশ সরকারের উন্নয়ন কটাক্ষ করে একটি পরিসংখ্যান দেওয়া হয়। 

বলা হয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রের অর্থনীতি যে গতিতে দৌড়াচ্ছে, একটা সময় অর্থনীতির সমৃদ্ধি দ্বিগুণ হবে। এমনকি জর্জ বুশ এবং বারাক ওবামার সরকারের থেকেও আরও মজবুত অর্থনীতি হবে বলে দাবি ডোনাল্ড ট্রাম্পের। 

কিন্তু এই মন্তব্য হোয়াইট হাউজ পোস্ট করার পরই সমালোচনার থেকে বেশি পরিহাসে পরিণত হয় পোস্টটি। কেন?

এই পোস্টে ইউনাইটেড স্টেটস- শব্দটির বানানে একটি ‘টি’ মিসিং নিয়ে ট্রোলড হতে শুরু করে সোশ্যালমাধ্যমে। 

টুইট করে মার্কিন প্রেসিডেন্টের ট্রোলড হওয়া নতুনত্ব নয়। কোনও না কোনও টুইটে হাসির খোরাক তৈরি করে ফেলেন ট্রাম্প। এক সময় উত্তর কোরিয়ার প্রেসিডেন্টের সঙ্গে ট্রাম্পের টুইট চালাচালিতে ‘রকেট ম্যান, ওল্ড অ্যান্ড ফ্যাট ম্যান’ এমন কিছু শব্দবন্ধ হাসির খোড়াক জোগায় টুইটার মহল্লায়।

তবে, এ বারের ‘ইউনাউটেড স্টেটস’ টুইট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট থেকে পোস্ট হয়নি, হয়েছে হোয়াইট হাউজ থেকে। স্বাভাবিকভাবেই মার্কিন মুলুকে প্রশ্ন উঠছে, ট্রাম্পের আমলাদেরও যে এমন মতিভ্রম হয়েছে, নিজের দেশের নামটাই ভুল করলেন!

ব্রেকিংনিউজ/আরএ

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2