শিরোনাম:

‘সিইসির বক্তব্য অনিয়মকারীদের উৎসাহ দেবে’

স্টাফ করেসপন্ডেন্ট
৯ আগস্ট ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 11:56
‘সিইসির বক্তব্য অনিয়মকারীদের উৎসাহ দেবে’

নির্বাচনে অনিয়ম নিয়ে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) দেয়া বক্তব্যের সঙ্গে একমত নন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। তিনি বলেছেন, সিইসির বক্তব্য অনিয়মকারীদের উৎসাহ দেবে।

এর আগে মঙ্গলবার (৭ আগস্ট) রাজধানীর নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিউটে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, বড় বড় নির্বাচনে অনিয়ম হবে না- এমন নিশ্চয়তা দেয়া যায় না।

সিইসির এ বক্তব্যের সঙ্গে দ্বিমত পোষণ করেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, উনি (সিইসি) কোন পরিপ্রেক্ষিতে কেন এই কথা বলেছেন তা বোধগম্য নয়। এটা তার ব্যক্তিগত অভিমত হতে পারে। আমি কোনোভাবেই এই বক্তব্য সমর্থন করি না। এই ধরণের বক্তব্য যারা আগামী জাতীয় নির্বাচনে অনিয়ম করতে চায় তাদের উস্কে দেবে। অনিয়ম করার ব্যাপারে তারা অনেক উৎসাহ পাবে বলে আমি আশঙ্কা করি।

এদিকে সিইসির এ বক্তব্যের প্রতিক্রিয়া জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও। সিইসিকে সংযত হয়ে কথা বলার পরামর্শ দিয়েছেন তিনি।

গত বছরের ফেব্রুয়ারিতে বর্তমান নির্বাচন কমিশন দায়িত্ব গ্রহণ করে। কুমিল্লা ও রংপুর সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠানের কারণে ব্যাপক প্রশংসা কুড়িয়েছিল কেএম নূরুল হুার নেতৃত্বাধীন নির্বাচন কমিশন। কিন্তু সম্প্রতি অনুষ্ঠিত পাঁচ সিটি নির্বাচনে ব্যাপক অনিয়মের কারণে ইসি সমালোচনার মুখে পড়ে।

ব্রেকিংনিউজ/এমআই/ এমজি

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2