শিরোনাম:

ইনস্টাগ্রামের নতুন প্রধান হলেন অ্যাডাম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক
২ অক্টোবর ২০১৮, মঙ্গলবার
প্রকাশিত: 8:59
ইনস্টাগ্রামের নতুন প্রধান হলেন অ্যাডাম

অ্যাডাম মেসেরিকে ফটো শেয়রিং অ্যাপ্লিকেশন ইনস্টাগ্রামের নতুন প্রধান হিসেবে নিযুক্ত করেছে ফেসবুক কোম্পানি।

ইনস্টাগ্রামের সহ-প্রতিষ্ঠাতা কেভিন সিস্ট্রম এবং মাইক ক্রিগার সেপ্টেম্বরে তাদের বিদায়ের ঘোষণা দেয়ার পর মেসেরি এই পদে যোগ দেন।

সিস্ট্রম এবং ক্রিগার গতকাল সোমবার একটি ব্লগ পোস্টে লিখেছেন, "দৃঢ় নেতৃত্ব অভিজ্ঞতা, শিল্প ও সরলতা উপর মনোযোগী, পাশাপাশি সম্প্রদায়ের গুরুত্ব গভীর বোধসম্পন্ন এমন ব্যক্তির হাতে দায়িত্ব হস্তান্তর করার জন্য আমরা রোমাঞ্চ অনুভব করছি।"

মেসেরি ডিজাইনার হিসাবে তার পেশা জীবন শুরু করেন, পরবর্তীতে নিজের ডিজাইন কনসালটেন্সি ফার্ম পরিচালনা করেন। তিনি ২০০৮ সালে ফেসবুক ডিজাইন টিমে যোগদান করেন।

তিনি ডিজাইন থেকে পণ্য ব্যবস্থাপনায় স্থানান্তরিত হন এবং সম্প্রতি নিউজ ফিড এবং ইন্সটগ্রামে মোবাইলের কাজে মনোনিবেশ করেন।

নতুন পদে তার ভূমিকা, তিনি ব্যবসায়ের সমস্ত কাজকর্ম তত্ত্বাবধান করবেন এবং একটি প্রধান নির্বাহী দল নিয়োগ করবেন, যার মধ্যে প্রধান প্রকৌশল, পণ্য প্রধান এবং অপারেশনের প্রধান থাকবে।

ফেইসবুকসহ সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলি জাল নিউজ এবং জঘন্য প্রচারাভিযানে তীব্র অনুসন্ধানের সম্মুখীন হয়েছিল, তখন  ইনস্টাগ্রাম সহ-প্রতিষ্ঠাতাগণ পদত্যাগ করেছিলেন।

ইনস্টাগ্রাম ২০১০ সালে প্রতিষ্ঠিত হয় যা ২০১২ সালে ফেসবুক ১ বিলিয়ন ডলারে কিনে নেয়।

স্ন্যাপচ্যাট এবং ফেসবুকের স্থিতিশীল বৃদ্ধির হার বজায় রাখার পর ইনস্টাগ্রামের সুদিন ফিরে আসতে থাকে।

সহ-প্রতিষ্ঠাতাগণ বলেন, "আমরা ১৩ জন মানুষ থেকে এক হাজারেরও বেশি হয়েছি এবং বিশ্বজুড়ে অফিস সম্প্রসারণের সাথে সাথে এক বিলিয়নেরও বেশি মানুষের ভালোবাসা পেয়েছি। এখন আমরা পরবর্তী অধ্যায়ের জন্য প্রস্তুত।"

ব্রেকিংনিউজ/এমআর

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2