শিরোনাম:

মিথ্যাবাদী প্রেমিক/প্রেমিকা চিনবেন যেভাবে

লাইফস্টাইল ডেস্ক
৯ অক্টোবর ২০১৮, মঙ্গলবার
প্রকাশিত: 7:51 আপডেট: 7:52
মিথ্যাবাদী প্রেমিক/প্রেমিকা চিনবেন যেভাবে

মানুষ যখন প্রেমে পড়ে তখন আবেগের বশেই মূলত পড়ে। তবে প্রেম আবেগের বিষয় হলেও নানা বাস্তবতার মধ্য দিয়েই তাকে যেতে হয়। আপনি প্রেমে পড়েছেন ঠিকই কিন্তু আপনার সঙ্গী নিয়েছে মিথ্যার আশ্রয়। নানা মিথ্যার জালে আপনাকে জড়িয়েছে সে। আবার অহেতুক সন্দেহ করার বাতিকও আছে অনেকের। দেখে কী করে মিথ্যাবাদী প্রেমিক বা প্রেমিকাকে চিনবেন-

১. সাধারণত যারা মিথ্যা বলে তাদের ধরা খুবই কষ্টসাধ্য। যারা মিথ্যা বলে তারা খুব চালাক হয়। মিথ্যা বলেও তা সত্য করতে হাজারটা যুক্তি, ব্যাখ্যাও নিজেদের মতো তৈরি করে রাখেন। তাই এই যুক্তিজালে পা জড়াবেন না। আপনার প্রেমিক বা প্রেমিকার প্রতি যদি সন্দেহ হয়, তা হলে পরপর প্রশ্ন করতে থাকুন। চেষ্টা করুন একের পর এক প্রশ্নবাণে তাকে বিধ্বস্ত করে দিতে। বানানো ছক ভেঙে দিতে পারলেই তার লুকোনো দুর্বলতাগুলো ধরে ফেলতে পারবেন।

২. আপনার প্রেমিক বা প্রেমিকা যদি অতি নাটুকে হয় তাহলে তার প্রতি বিশেষ দৃষ্টি রাখুন। এরা সাধারণত বেশি মিথ্যা বলে এবং মিথ্যা বলে নানা ধরণের নাটকের আশ্রয় নেয়। 

৩. মিথ্যাবাদীরা সাধারণত বানিয়ে বানিয়ে কথা বলেন। আর বানিয়ে বানিয়ে কথা বলায় তারা আগের কথা খুব কমই মনে রাখে। আপনার যদি আপনার সঙ্গীর প্রতি সন্দেহ হয় তাহলে তিনি কী বলেন তা মনে রাখুন। এরপর একই বিষয়ে নতুন করে কী বলছে তা লক্ষ্য করুন। যদি না মিলে তখনই মিথ্যাবাদী সঙ্গীকে ধরে ফেলতে পারবেন। 

৪. যদি মনে হয় আপনার প্রেমিক আপনার কাছে সবকিছু সত্যি বলছেন না, তা হলে সরাসরি এ নিয়ে কথা বলার চেষ্টা করুন। উনি যদি কথা বলতে না চান বা প্রসঙ্গ ঘুরিয়ে দেওয়ার চেষ্টা করেন, তা হলে একরকম নিশ্চিত হতে পারেন উনি সত্যিই কিছু গোপন করছেন বা অসত্য বলছেন। উনি রেগে যেতে পারেন তবে আপনি নিজে বিক্ষিপ্ত হবেন না, প্রসঙ্গে থাকুন।

৫. যদি সন্দেহ ঘোরতর হয় তবে সম্ভব হলে তার কাছের মানুষদের সঙ্গে যোগাযোগ রাখুন। শুধু তাকেই অন্ধবিশ্বাস করতে যাবেন না যেন। বরং তার আপনজনদের কাছ থেকে নতুন কোনো তথ্য পেলেও পেতে পারেন, যা কি না তিনি আপনার কাছ থেকে লুকিয়েছেন।

ব্রেকিংনিউজ/জেআই

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2