শিরোনাম:

জাবিতে ছাত্রলীগ ও আর্থ সোসাইটির পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান

জাবি করেসপন্ডেন্ট
১১ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 4:29
জাবিতে ছাত্রলীগ ও আর্থ সোসাইটির পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান

‘আমাদের বিশ্ববিদ্যালয়, আমরাই পরিচ্ছন্ন রাখবো’ এই স্লোগানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ‘পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান’ কর্মসূচি পালন করেছে শাখা ছাত্রলীগ। বৃহস্পতিবার (১১ অক্টোবর) বেলা সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে উপ-উপাচার্য (শিক্ষা) মো. নুরুল আলম কর্মসূচির উদ্বোধন করেন।

এ সময় তিনি বলেন, ‘ছাত্রলীগের এই কাজ একটি মহতী উদ্যোগ। ছাত্রলীগের এরকম উদ্যোগ চলমান থাকবে আমরা এই আশাবাদ ব্যক্ত করি।’

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান চঞ্চলের সঞ্চলনায় এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন প্রক্টর সিকদার মো. জুলকারনাইন, অধ্যাপক মো. আব্দুল্লাহ হেল কাফী, শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা প্রমুখ।



উদ্বোধন শেষে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা ক্যাম্পাসের বিভিন্ন স্থানের ময়লা আবর্জনা পরিষ্কার করেন। 

এছাড়া জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিবেশবাদী সংগঠন আর্থ সোসাইটি পৃথকভাবে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচি পালন করেছে। তারা বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের জুবায়ের স্বরণী থেকে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান শুরু করে। এসময় আর্থ সোসাইটির নেতাকর্মীরা অংশ নেন।

প্রসঙ্গত, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। এই ভর্তি পরীক্ষা চলাকালীন সময় দেশের বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার মানুষ এই ক্যাম্পাসে আসে। যার ফলে ক্যাম্পাসের বিভিন্ন স্থানে প্রচুর ময়লা জমে। আর এসব ময়লা পরিস্কারে উদ্যোগ নিয়েছে শাখা ছাত্রলীগ ও আর্থ সোসাইটি নামের একটি পরিবেশবাদী সংগঠন।

ব্রেকিংনিউজ/এমএ/ এসএ 

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2