সংবাদ শিরোনামঃ

রসিকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ সভা

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর
১০ জানুয়ারি ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৬:২১ আপডেট: ০৬:২২

রসিকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ সভা

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এর দ্বিতীয় রাউন্ড সফলভাবে সম্পন্ন করতে রংপুর সিটি করপোরেশনে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) দুপুরে নগর ভবনে এ সভা অনুষ্ঠিত হয়।

রংপুর সিটি করপোরেশনের (রসিক) প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. কামরুজ্জামান এবনে তাজের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। বিশেষ অতিথি ছিলেন জেলা সিভিল সার্জন ডা. মো. জাকিরুল ইসলাম লেলিন, রসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা আকতার হোসেন আজাদ, রসিকের সচিব আবু ছালেহ্ মো. মুসা জঙ্গী।

প্রধান অতিথির বক্তৃতায় মেয়র মোস্তফা বলেন, ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সরকারের সবচেয়ে সফল একটি উদ্যোগ। এই ক্যাম্পেইনের মাধ্যমে অপুষ্টিজনিত অন্ধত্ব থেকে শিশুরা রক্ষা পাচ্ছে। শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করাসহ ডায়রিয়ার ব্যাপ্তিকাল ও জটিলতা কমাবে। শিশু মৃত্যুর ঝুঁকি কমায়। 

সভায় চলতি মাসের  ১৯ জানুয়ারী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এর দ্বিতীয় রাউন্ড সফল করতে বিভিন্ন পরিকল্পনা তুলে ধরা হয়। রংপুর সিটি কর্পোরেশনের ৩৩টি ওয়ার্ডের বিভিন্ন এলাকা ও বাস স্ট্যান্ড, ট্রেন স্টেশনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে স্বাস্থকর্মী ও স্বেচ্ছাসেবী কর্মীদের মাধ্যমে শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

এরমধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের ১টি করে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে।

সভায় রসিকের প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটু, ২১নং ওয়ার্ড কাউন্সিলর মাহাবুবার রহমান মঞ্জু, ৯নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম নজু দেওয়ানী, সৈয়দ মাহবুব মোর্শেদ শামীম, মহিলা কাউন্সিলর নাজমুন নাহার নাজমা, মেয়রের একান্ত সহকারি সচিব জাহিদ হোসেন লুসিডসহ বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

ব্রেকিংনিউজ/এসআর/এনএসএন