সংবাদ শিরোনামঃ

ইসরায়েলি সেনাদের গুলিতে ফিলিস্তিনি নারী নিহত

আন্তর্জাতিক ডেস্ক
১২ জানুয়ারি ২০১৯, শনিবার
প্রকাশিত: ০৪:১২

ইসরায়েলি সেনাদের গুলিতে ফিলিস্তিনি নারী নিহত

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি সেনার গুলিতে এক ফিলিস্তিনি নারী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন কমপক্ষে ২৫ জন। নিহত ওই নারীর নাম আমল আল-তারামসি। খবর: আল জাজিরা। 

দেশটিরস স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল কাদরা বলেন, শুক্রবার (১১ জানুয়ারি) পূর্ব গাজা অঞ্চলে বিক্ষোভ করার সময় ওই নারীকে মাথায় গুলি করা হয়। ইসরায়েলবিরোধী বিক্ষোভ শুরুর পর এ নিয়ে তিন নারীকে হত্যা করা হলো। গত মার্চে শুরু হওয়া বিক্ষোভে এখন পর্যন্ত ২৪১ জনের বেশি নিহত হয়েছে।

তিনি বলেন, শুক্রবারে যে ২৫ জন আহত হয়েছেন তাদের মধ্যে দুজন গণমাধ্যমকর্মী। এরা সবাই ইসরায়েলি সেনাদের গুলিতে আহত হয়েছেন। আহতদের মধ্যে আছেন একজন চিকিৎসকও।

ইসরায়েলের এক সামরিক মুখপাত্র বলেন, ১৩ হাজারের বেশি ফিলিস্তিনি ওই বিক্ষোভে অংশ নিয়েছে। দাঙ্গার সময় গাজার নিরাপত্তাবেষ্টনীর কাছে টায়ার জ্বেলে, পাথর, বিস্ফোরক ও গ্রেনেড ছুড়ে ইসরায়েলি সেনাদের আক্রমণ করা হয়।

ইসরায়েলি সেনারা হামাসের দুটি দলের ওপর আঘাত হানে। হামাসের পক্ষ থেকে বলা হয়েছে, হতাহত হওয়ার কোনো ঘটনা ঘটেনি।

এএফপির এক সাংবাদিক বলেছেন, হাজারো বিক্ষোভকারী গাজা শহরে জড়ো হয়েছে। সাম্প্রতিক সময়ে এটি বেশ জোরালো বিক্ষোভ। তারা সীমান্তের কাছে কাঁটাতারের বেড়া উপড়ে ফেলতে চাইছে। ইসরায়েলি সেনারা তাদের লক্ষ্য করে গুলি ছুড়ছে।

ব্রেকিংনিউজ/এসএসআর