সংবাদ শিরোনামঃ

‘কারাগারে ভালো চিকিৎসা পাচ্ছেন না বাবা’

আন্তর্জাতিক ডেস্ক
১৩ জানুয়ারি ২০১৯, রবিবার
প্রকাশিত: ০৭:৫৫ আপডেট: ০৮:০৪

‘কারাগারে ভালো চিকিৎসা পাচ্ছেন না বাবা’
ছবি: মরিয়ম নওয়াজ

দুর্নীতির একটি মামলায় সাত বছরের কারাদণ্ড পাওয়া পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ নওয়াজ দুই সপ্তাহেরও বেশি সময় ধরে লাহোরের কোট লাখপাত জেলে রয়েছেন।

এরই মধ্যে বেশ অসুস্থ হয়ে পড়েছেন তিনি। প্রচণ্ড জ্বর, মাথাব্যথা ও শারীরিক নানা সমস্যায় ভুগছেন নওয়াজ।কারাগারে ভালো চিকিৎসা না পাওয়ার কারণেই এ অবস্থা হয়েছে বলে অভিযোগ করেছেন নওয়াজ শরীফের মেয়ে মরিয়ম নওয়াজ। 
সম্প্রতি এক টুইটে এ অভিযোগ করেন তিনি। মরিয়ম বলেন, কারাগারে বাবা ভালো চিকিৎসা পাচ্ছেন না। আর সে কারণেই তিনি অসুস্থ হয়ে পড়ছেন। তার বিশেষ শারীরিক যত্ন দরকার।

তিনি বলেন, নওয়াজ শরীফের কার্ডিওলজিস্ট সারাদিন ভেতরে প্রবেশের চেষ্টা করেও সফল হননি। অনুমতি পাননি তিনি। তার সেই ডাক্তারের দ্বারাই পরীক্ষা-নীরিক্ষা হওয়া দরকার যিনি তার মেডিকেল ইতিহাস ব্যক্তিগতভাবে জানেন।

তিন বছর আগে লন্ডনে নওয়াজ শরীফের একটি ওপেন হার্ট সার্জারি করানো হয় বলেও জানান তিনি। 

এদিকে, পিএমএল-এন প্রেসিডেন্ট শাহবাজ শরীফ বলেন, যদি তার বড় ভাইয়ের কিছু হয় তাহলে প্রধানমন্ত্রী ইমরান খান এবং পাকিস্তান সরকার সেজন্য দায়ী থাকবে।

জেল কর্তৃপক্ষের কাছে দ্রুত নওয়াজ শরীফের কার্ডিওলজিস্টের পরীক্ষা নীরিক্ষা করার অনুমতি এবং ভালো স্বাস্থ্যসেবা দেওয়ার দাবি করেন তিনি।

উল্লেখ্য, ৬৯ বছর বয়সী নওয়াজ শরিফ পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের প্রধান। আল আজিজিয়া স্টিল মিলের দুর্নীতি মামলায়  গত ২৪ ডিসেম্বর দেশটির দুর্নীতিবিরোধী আদালত তাকে সাত বছরের কারাদণ্ড দেন।

ব্রেকিংনিউজ/এনকে