সংবাদ শিরোনামঃ

টাকের ঘরোয়া সমাধান!

লাইফস্টাইল ডেস্ক
৩ জানুয়ারি ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৭:৩৬

টাকের ঘরোয়া সমাধান!

সুন্দর-ঝলমলে চুল কে না চায়? কিন্তু চাইলেই তো সুন্দর না হোক আপনার অসুন্দর চুলও ধরে রাখতে পারবেন না। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে চুল আস্তে আস্তে কমতে শুরু করে, এমনকি অনেকেরই মাথায় টাক পড়ে যায়। টাক সমস্যা সমাধানে কিছু ঘরোয়া উপায় অবলম্বন করুন।  

১. টাক সমস্যা সমাধান করতে পারে জবাফুল। এজন্য একটি পাত্রে এক গ্লাস পানি ফুটিয়ে নিন। এবার এই ফুটন্ত পানিতে দু'টি জবাফুল দিয়ে ৩-৪ মিনিট সিদ্ধ করুন। এরপর এই পানি ছেঁকে নিয়ে ঠান্ডা করুন। পানি ঠান্ডা হয়ে গেলে তাতে লেবুর রস মিশিয়ে নিন। চুল শ্যাম্পু করার পরে এই মিশ্রণটি মাথায় লাগিয়ে নিন। 

২. নিমপাতাও টাক থেকে আপনাকে রক্ষা করতে পারে। এজন্য তিন গ্লাস পানিতে ১০টি নিমপাতা ফোটান। নিমপাতায় ফোটানো পানিঠান্ডা করে চুলের গোড়ায় ভালো করে লাগিয়ে নিন। এটি সপ্তাহে দু’বার ব্যবহার করুন। 

৩. শরীরের জন্য দারুণ উপকারি অলিভ অয়েল চুলের জন্যও অনেক উপকারি। টাক হওয়া থেকে চুলকে রক্ষা করতে অলিভ অয়েল গরম করে নিন। এরপর এতে দুই চামচ মধু এবং এক চামচ দারুচিনি গুঁড়া ভালো করে মেশান। মিশ্রণটি ভালো করে চুলের গোড়ায় লাগিয়ে নিন। ১৫ থেকে ২০ মিনিট রেখে নিন। শ্যাম্পু করে চুল ধুয়ে ফেলুন। সপ্তাহে একদিন এটি ব্যবহার করুন। 

ব্রেকিংনিউজ/জেআই