সংবাদ শিরোনামঃ

দুর্বল লেভান্তের কাছে বার্সার হার

খেলাধুলা ডেস্ক
১১ জানুয়ারি ২০১৯, শুক্রবার
প্রকাশিত: ১১:১০

দুর্বল লেভান্তের কাছে বার্সার হার

অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ লেভান্তের কাছে হেরে গেল স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। লেভান্তের কাছে ২-১ গোলে হেরেছে তারা। অবশ্য লেভান্তের কাছে হারার দিনে বার্সা দলে ছিলেননা মেসিসহ তারকা খেলোয়াড়রা। 

লেভান্তের বিপক্ষে এই ম্যাচটা লা লিগার নয় কোপা ডেল রে’র ছিল। একে তো দুর্বল দল তার উপর লীগটাও তুলনামুলক কম গুরুত্বপূর্ণ। তাই হয়তো বার্সেলোনা কোচ আর্নেস্তো ভালভার্দে  দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় লিওনেল মেসি, লুইস সুয়ারেজ, জেরার্ড পিকে, জর্ডি আলবাদের বাইরে রেখে একাদশ সাজান। সিনিয়রদের বিশ্রাম দিয়ে মাঠে নামিয়ে দেন এক ঝাঁক তরুণকে। আর এই সিদ্ধান্তের চরম মূল্যই দিতে হল বার্সা কোচকে। 

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) দিবাগত রাতে পুরো ম্যাচেই দাপট দেখিয়েছে স্বাগতিক লেভান্তে। বিশেষ করে, লেভান্তের দুর্দান্ত ফরোয়ার্ড লাইন-আপ সব সময়ই আতঙ্ক ছড়িয়েছে বার্সেলোনার অনভিজ্ঞ রক্ষণভাগে। বার্সার রক্ষণ দুর্বলতার সুযোগ কাজে লাগিয়ে লেভান্তে ফসলও ঘরে তুলে ম্যাচের শুরুতেই। ১৮ মিনিটের মধ্যেই এগিয়ে যায় ২-০ গোলে।

ম্যাচের বয়স ৪ মিনিটের কাটা স্পর্শ করার আগেই লেভান্তেকে এগিয়ে দেন এরিক কাবাকাও। দাপট অব্যাহত রেখে ১৮ মিনিটে আবারও গোল উৎসবে মাতে লেভান্তে। দারুণ এক গোল করে ব্যবধান দ্বিগুণ করেন এ মৌসুমেই রিয়াল মাদ্রিদ থেকে লেভান্তেতে যোগ দেওয়া বজিয়া মেয়োরাল। 

তবে বার্সার স্বপ্ন বাঁচিয়ে রেখেছে পেনাল্টি। বার্সার ব্রাজিলিয়ান তারকা কুতিনহো ৮৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন। এই অ্যাওয়ে গোলটি করায় বার্সা দ্বিতীয় লেগে একটি গোল করলে, লেভান্তে কোনো গোল না করতে পালেই পরের রাউন্ডে যাবে বার্সাই। 

ব্রেকিংনিউজ/জেআই