সংবাদ শিরোনামঃ

রুদ্ধশ্বাস ম্যাচে রংপুরকে হারালো ঢাকা

স্টাফ করেসপন্ডেন্ট
১১ জানুয়ারি ২০১৯, শুক্রবার
প্রকাশিত: ০৬:৫২ আপডেট: ০৬:৫৬

রুদ্ধশ্বাস ম্যাচে রংপুরকে হারালো ঢাকা

দিনের হাইভোল্টেজ ম্যাচে রংপুর রাইডার্সকে দুই রানের ব্যবধানে হারলো ঢাকা ডায়নামাইটস। এই জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে একবারের শিরোপাজয়ী ঢাকা ডায়নামাইটস।

শুক্রবার (১১ জানুয়ারি) দিনের প্রথম খেলায় ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে বোলিংয়ের সিন্ধান্ত নেয় রংপুর অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

শুরুতেই দুই ওপেনার হজরতউল্লাহ জাজাই ও সুনীল নারাইনকে হারিয়ে ঢাকার শুরুটা ভালো ছিল না।  যদিও শুরুতেই দুই ওপেনার হজরতউল্লাহ জাজাই ও সুনীল নারাইনকে হারিয়ে ঢাকার শুরুটা ভালো ছিল না। তবে পাঁচটি চার ও চারটি ছক্কায় কাইরন পোলার্ডের ২৬ বলে ৬২, চারটি চারে অধিনায়ক সাকিব আল হাসানের ৩৭ বলে ৩৬ ও তিনটি ছক্কায় ১৩ বলে আন্দ্রে রাসেলের গড়া ২৩ রানের ইনিংস ঢাকা অঞ্চলের প্রতিনিধিত্বকারী দলটিকে এনে দেয় স্বস্তি।

জবাবে ২৫ রানের মধ্যেই দুই উইকেট হারিয়ে বিপাকে পড়ে রংপুর রাইডার্স। তৃতীয় উইকেট জুটিতে রুশো এবং মিঠুন ১২১ রানের জুটিতে ম্যাচে ফেরে রংপুর।

দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার রুশোর ব্যাটিং ঝড়ে রীতিমত উড়ে যাচ্ছিলেন ঢাকার বোলাররা। মাত্র ৪৪ বলের মোকাবেলায় আটটি চার ও চারটি ছক্কা হাঁকিয়ে রুশো যখন সাজঘরে ফিরছেন তখন তার নামের পাশে জ্বলজ্বল করছে ৮৩ রান। মোহাম্মদ মিঠুন ৩৫ বলে ৪৯ রান করে ১ রানের আক্ষেপ নিয়ে তিনি ফেরেন সাজঘরে। আর তার বিদায়ের ধ্বস নামে রংপুরের ব্যাটিং লাইনআপে।

অভিষেক ম্যাচেই ঢাকাকে ম্যাচে ফিরিয়ে আনেন আলিস ইসলাম। একে একে তিন বলে হ্যাটট্রিক করে রংপুরকে থামান আলিস। যা ফলে রংপুরের ইনিংস থামে মাত্র ১৮১ রানে। শেষদিকে একাই চারটি উইকেট তুলে নিয়ে ম্যাচ জমিয়ে তোলেন আলিস ইসলাম। এছাড়া সুনীল নারাইন শিকার করেন দুটি উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:
রংপুর রাইডার্স: ১৮১/৯(২০)। রুশো ৮৩, মিথুন ৪৯। আলিস ইসলাম ৪/২৬, নারিন ২/৪০ 
ঢাকা ডায়নামাইটস: ১৮৩/৯(২০)। কাইরোন পোলার্ড ৬২, সাকিব আল হাসান ৩৬। শফিউল ইসলাম ৩/৩৫, বেনী হাওয়েল ২/২৫।  

ব্রেকিংনিউজ/ এসএ