বগুড়ায় তিন দিনব্যাপী কবি সম্মেলন

বগুড়া প্রতিনিধি
২১ ডিসেম্বর ২০১৯, শনিবার
প্রকাশিত: ০৩:৩০

breakingnews

সকাল থেকেই প্রকৃতির বিরাগভাজনে ঠাণ্ডার অনুভূতি। কুয়াশার চাদরে অনেকটা ঢাকা পড়েছিল সকালটা। প্রকৃতির বিরাগের বাধা দমাতে পারেনি কবি ও সাহিত্যকর্মীদের । তাইতো অন্তর ও বাহিরের দুটি আলাদা জগৎ এককরতে মনের সমস্ত অনুভূতি, আবেগ ও ভালোবাসা দিনে সম্মেলন স্থল কানায় কানায় পূর্ণ করে তোলে কবি ও লেখকরা।
 
বগুড়া লেখক চক্রের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে জেলা পরিষদ মিলনায়তনে শুক্রবার থেকে তিন দিনব্যাপী কবিদের নিয়ে এই মহাসম্মেলনের শুভ উদ্বোধন করেন সমবায় অধিদপ্তরের মহাপরিচালক কবি আমিনুল ইসলাম।

২০ ডিসেম্বর ১১ টায় বাচিক শিল্পী অলোক পালের সঞ্চালনায় জাতীয় সংগীতের মাধ্যমে কবি সম্মেলেন উদ্বোধনী পর্ব শুরু হলেও পরে আনন্দ পদযাত্রার মাধ্যমে প্রথম দিনের সমাপ্তি ঘটে।

কবি ও প্রাবন্ধিক মুহাম্মাদ শহীদুল্লাহের সভাপতিত্বে কবি সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মাদ।

শিশু সংগঠক পলাশ খন্দকারের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে কবি ও সম্পাদক মাহমুদ কামাল, বগুড়ার ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল আনোয়ার মল্লিক, কবি মাকিদ হায়দার, বিভাগীয় সমবায় কর্মকর্তা গোলাম সারওয়ার, প্রাবন্ধিক বজলুল করিম বাহার, শোয়েব শাহরিয়ার বক্তব্য রাখেন। এছাড়াও বগুড়া লেখক চক্রের সভাপতি ইসলাম রফিক, সাধারণ সম্পাদক কামরুন নাহার কুহেলী, কবি শিবলী মোত্তাদির, জিএম সজল প্রমুখ উপস্থিত ছিলেন। পরে কবি সম্মেলনে ইসলাম রফিকের সম্পাদিত ‘‘ ঈক্ষুণ” লিটলম্যাগের মোড়ক উম্মোচন করেন অতিথি ও কবিরা।

২য় পর্বে ‘বাংলা ছোটগল্পের বাঁকদল: সাতচল্লিশ থেকে ষাট’ প্রতিপাদ্যে এক সেমিনার অনুষ্ঠিত হয়। বিকাল সাড়ে ৫ টায় বগুড়া লেখকচক্র পুরস্কার প্রাপ্ত কবিদের কথা ও কবিতা পাঠ অনুষ্ঠিত হবে। পরে সন্ধ্যায় শুভেচ্ছা বক্তব্য, আবৃত্তি, কথা ও কবিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সম্মেলনের প্রথম দিনের সমাপ্ত ঘোষণা হয়।

আগামী ২২ ডিসেম্বর রবিবার বেহুলার বাসর ঘর ও মহাস্থানগড়ে কবিতা ভ্রমণের মাধ্যমে সম্মেলন শেষ হবে। 

ব্রেকিংনিউজ/এমজি

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
 Monetized by Galaxysoft
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি