এবারের বইমেলায় আসছে ‘লংজার্নি’

এফ, এ শাহেদ
২ ফেব্রুয়ারি ২০২০, রবিবার
প্রকাশিত: ০৮:১১ আপডেট: ০৮:২১

এবারের বইমেলায় আসছে ‘লংজার্নি’

শুরু হয়েছে অমর একুশে গ্রন্থমেলা। মেলাকে ঘিরে আনাগোনা বাড়ছে লেখক ও পাঠকের। ফেব্রুয়ারি এলেই বই প্রেমিদের মিলনমেলা ঘটে মেলায়। তেমনি এবারের বই মেলায় বাজারে আসছে তরুণ নাট্যকার ও লেখক শাহরিয়ার সোহাগের ৬ষ্ট বই ‘লংজার্নি’। 

শাহরিয়ার সেহাগ তার বিগত ৫টি বইয়ের মধ্যে দিয়ে পাঠকদের হৃদয়ে এক অনন্য জায়গা করে নিয়েছেন। আগেরমতোই এবারের বইমেলায়ও ’লংজর্নি’ নিয়ে পাঠকের কাছে হাজির হয়েছেন তরুণ এ প্রতিভাবান লেখক।

অসাধারণ বাস্তব জীবনের গল্প নিয়ে রচিত এই বইটি। বইটিতে ভ্রমনের সঙ্গে প্রেমের দারুণ কাহিনী তুলে ধরেছেন। অজস্র প্রেমের মহিমা, ভালোবাসার অন্তরীণ অনুভূতি, বাস্তবধর্মী বিষয়কে সাবলীলভাবে উপস্থাপন করেছেন।

বাংলাদেশের অন্যতম মুক্তিযুদ্ধ স্মৃতি বিজড়িত যশোর জেলার চৌগাছা উপজেলাই লেখকের জন্মস্থান। বর্তমানে প্রতিভাবান এই লেখক ঢাকা কলেজে স্নাতকোত্তর করছেন। ছোট বেলা থেকে কবিতা আবৃত্তি, একক অভিনয়, মঞ্চনাট্য তার প্রতিভার বিকাশ ঘটে, পাশাপাশি বই পড়ার লাগামহীন নেশা তাকে গল্প লিখতে অনুপ্রাণিত করেছে।

এ গুনি লেখক তার প্রথম লেখা কিশোর উপন্যাস ‘অসমাপ্ত বন্ধুত্ত্ব’ লিখে পাঠক মহলে ব্যাপক সাড়া ফেলে। তখন থেকে পাঠকদের নিয়মিত গল্প, সাহিত্য সাংস্কৃতির নান্দনিক লেখা তিনি উপহার দিয়ে চলছেন। এছাড়াও তার লেখা বইয়ের মধ্যে উল্লেখযোগ্য  ’চেনা বন্ধু অচেনা পথ’
কাব্যগ্রন্থ ’আমার শহরে তোমার গল্প’, উপন্যাস  ’হলুদ বাতির হাসি’ এবং ’লেখিকা’।  তবে ’লেখিকা’ উপন্যাসটি পাঠকদের মধ্যে বেশ সাড়া ফেলে। 

লেখক তার ৬ষ্ট বইয়ের অনুভূতি জানাতে গিয়ে বলেন, আমার প্রথম লেখা দিয়েই আমি বেশ সাড়া পেয়েছি। পাঠকদের এই উৎসাহ এবং ভালবাসার জন্যই জীবনের শত বাধা-বিপত্তিকে উপেক্ষা করে আমি লিখে যেতে চাই।  পাঠকের ভালবাসাই আমাকে আরও বেশি লেখার খোড়াক জুগিয়েছে।  

তার বইগুলো নারী পাঠকদের মাঝে বেশি সাড়া ফেলেছে বলে জানা যায়। এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, পুরুষ ভক্তের চেয়ে নারী ভক্তের সংখ্যাই বেশি। তবে সকল বয়সের পাঠক রয়েছে বলেও জানান তিনি।

পাঠকের উদ্দেশ্যে তিনি বলেন, বাস্তব জীবনের স্মৃতিকে যারা গল্পের পাতায় মিলিয়ে নিতে চান, চান একটি বাস্তব প্রেমের দৃশ্যপট হৃদয়ে আঁকতে ‘লংজার্নি’ বইটি তাদের জন্যই। এবারের অমর একুশে গ্রন্থমেলায় প্রথম থেকেই বইটি পাওয়া যাবে। অমর একুশে বইমেলার ২৮০,২৮ এবং ২৮২ নং স্টলে বইটি পাওয়া যাবে বলে তিনি জানান। 

উল্লেখ্য, লেখকের আগের বইগুলোও এই স্টলগুলোতে পাওয়া যাবে। পাঠক চাইলেই লেখকের পূর্বের প্রকাশিত বইগুলোও সংগ্রহ করতে পারবেন।

ব্রেকিংনিউজ/এএফকে 

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি