বইমেলায় বিধান চন্দ্র পালের নতুন কবিতাগ্রন্থ ‘স্বদেশ’

শিল্প-সাহিত্য ডেস্ক
৩ ফেব্রুয়ারি ২০২০, সোমবার
প্রকাশিত: ০৫:০০

বইমেলায় বিধান চন্দ্র পালের নতুন কবিতাগ্রন্থ ‘স্বদেশ’

অমর একুশে গ্রন্থমেলায় প্যাভেলিয়ন-১ এর আগামী প্রকাশনীর স্টলে পাওয়া যাচ্ছে বিধান চন্দ্র পালের লেখা নতুন কবিতাগ্রন্থ ‘স্বদেশ’। এই গ্রন্থে কবির নানা কবিতার মাঝে দিয়ে দেশকে জানার উদাত্ত আহ্বান যেন প্রকাশিত হয়েছে বারেবারেই। দেশপ্রেমের অমর কীর্তিগুলোকে পাথেয় করে দেশের মানুষকে উদ্বুদ্ধ করতে হবে দেশ সম্পর্কে বেশি বেশি জানতে ও দেশকে ভালোবাসতে সে আহ্বানও যেন ব্যক্ত হয়েছে। কবিতার মাঝে দিয়ে কবি স্বদেশ, স্বদেশ-চেতনাবোধ ও স্বদেশভাবনাকে নানান দৃষ্টিকোণ থেকে কবিতার মাঝে দিয়ে উপস্থাপন করেছেন। 

কবি, আবৃত্তিশিল্পী, উপস্থাপক, লেখক, গবেষক, প্রশিক্ষক, সংগঠক, সমাজ ও পরিবেশ উন্নয়নকর্মী এমন নানা পরিচয়ে পরিচিত বিধান চন্দ্র পাল। অথচ বয়স চল্লিশের কোঠা এখনও পার হয়নি। কবিতার প্রতি ভালোলাগা, সেই ভালোলাগা থেকে প্রেম সেই শিশুকাল থেকেই। স্কুলজীবন থেকেই তিনি কবিতা লেখেন। এখন পর্যন্ত তার চারটি কবিতাগ্রন্থ প্রকাশিত ও বিভিন্ন পরিসরে সমাদৃত হয়েছে। একটি গ্রন্থ ইংরেজি ভাষায় রূপান্তরও করা হয়েছে।

এছাড়া আগামী প্রকাশনী থেকে প্রকাশিত তার দুটি কবিতা গ্রন্থ অবলম্বন করে ওপার বাংলার আবৃত্তিশিল্পীদের আবৃত্তিতে কলকাতায় দু’টি আবৃত্তি অ্যালবামও প্রকাশিত হয়েছে। আন্তর্জাতিক একটি বেসরকারি প্রতিষ্ঠানে তিনি চাকরিসূত্রে জড়িত রয়েছেন। এছাড়া তিনি দেশে ও দেশের বাইরের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পরিবেশবাদী সংগঠনের সাথে সক্রিয়ভাবে যুক্ত থেকে অবদান রেখে যাচ্ছেন।

ব্রেকিংনিউজ/এমজি

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি