‘বঙ্গবন্ধু ছবিমেলা’ আয়োজন কবরে হাসুমণির পাঠশালা

স্টাফ করেসপন্ডেন্ট
১ সেপ্টেম্বর ২০১৯, রবিবার
প্রকাশিত: ০৮:৪১

‘বঙ্গবন্ধু ছবিমেলা’ আয়োজন কবরে হাসুমণির পাঠশালা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উদযাপন উপলক্ষে ‘বঙ্গবন্ধু ছবিমেলা’ আয়োজন করতে যাচ্ছে তারুণ্যনির্ভর সামাজিক সাংস্কৃতিক গবেষণাধর্মী প্রতিষ্ঠান হাসুমণির পাঠশালা। 

রবিবার (১ সেপ্টেম্বর) ধানমন্ডির ৩২ নম্বর বঙ্গবন্ধুর ভবনের প্রাঙ্গণে ‘বঙ্গবন্ধু ছবিমেলা’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা শিল্পী শাহাবুদ্দিন আহমেদ এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

সংবাদ সম্মেলন সঞ্চালনা করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনিবাহী কমিটির সদস্য ও ‘বঙ্গবন্ধু ছবিমেলা’ আহবায়ক কমিটির সদস্য সচিব মারুফা আক্তার পপি। 

শাহাবুদ্দিন আহমেদ বলেন, ‘প্রস্তুতি ও প্রচারণার অংশ হিসেবে হাসুমণির পাঠশালা ঢাকাসহ ৮টি বিভাগে স্ব স্ব বিভাগের নির্বাচিত শিল্পীবৃন্দদের নিয়ে আর্ট ক্যাম্প এবং ক্যাম্পে আঁকা চিত্রকর্ম নিয়ে প্রদর্শনীর ব্যবস্থা করা হবে। মেলায় একটি সাংস্কৃতিক মঞ্চ থাকবে, যেখানে প্রতিদিন বঙ্গবন্ধুকে নিয়ে গান, কবিতা আবৃত্তি, পুঁথি পাঠ, মঞ্চ নাটক ও  প্রামাণ্য চিত্র পরিবেশের ব্যবস্থা থাকবে।’

তিনি বলেন, আগামী বছর ২০২০ সালের জানুয়ারী-মার্চ এর মধ্য ‘বঙ্গবন্ধু ছবিমেলা’ ঢাকায় অনুষ্ঠিত হবে। তবে মেলায় অংশ নিতে আগামী ১৬ ডিসেম্বরের মধ্য রেজিস্ট্রেশন করতে হবে। 

ছবি মেলার উপপাদ্য বিষয় হিসেবে রাখা হয়েছে ‘পিতার ভাবনার সোনার বাংলা’।   

মেলায় শিশুদের জন্য থাকবে শিশুকর্ণার, যেখানে বঙ্গবন্ধুর শৈশব নিয়ে গ্রাফিক চলচ্চিত্র এবং সিরিজ চিত্রকর্ম ‘খোকা যখন ছোট্ট ছিলেন’ প্রদর্শনীর ব্যবস্থা থাকবে। 

সংবাদ সম্মেলন শুরু করার আগে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে ফুল দিয়ে  শ্রদ্ধা জানান বঙ্গবন্ধু ছবিমেলার আহবায়ক কমিটি। মশাল জ্বালিয়ে ও চিত্র আঁকে বঙ্গবন্ধু ছবিমেলার আনুষ্ঠানিক কার্যক্রম উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা শিল্পী শাহাবুদ্দিন আহমেদ।

ব্রেকিংনিউজ/ আরএইচ/ এসএ