bnbd-ads
bnbd-ads

বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে বইমেলা-সাংস্কৃতিক উৎসব

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট
১৪ মার্চ ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৩:৩৩ আপডেট: ০৩:৩৫

বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে বইমেলা-সাংস্কৃতিক উৎসব

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে গীতাঞ্জলী ললিতকলা একাডেমির উদ্যোগে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক ১০ দিনব্যাপী বইমেলা ও সাংস্কৃতিক উৎসবের আয়োজন করা হয়েছে। 

বৃহস্পতিবার (১৪ মার্চ) জাতীয় প্রেস ক্লাব তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এক সংবাদ সম্মেলনে এ বিষয়টি জানানো হয়।

আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন থেকে ২৬ মার্চ স্বাধীনতা দিবস পর্যন্ত এ উৎসব পালন করা হবে। উত্তরা রবীন্দ্র স্মরণির শেষ প্রান্তে বটমূলে রবীন্দ্র-নজরুল মুক্ত মঞ্চে এ অনুষ্ঠান চলবে বিকেল ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত।

সংবাদ সম্মেলনে বলা হয়, প্রথমবারের মতো আয়োজনে এ অনুষ্ঠানে থাকছে বইমেলা, আলোচনা, কবিতাপাঠ, বঙ্গবন্ধুর উপর নির্মিত তথ্য/চলচ্চিত্র, নাটক প্রদর্শনী, চিত্রাঙ্ককন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

সংবাদ সম্মেলনে বলা হয়েছে, আগামী ১৭ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত উন্মুক্ত চিত্রাঙ্কন উৎসব। সন্ধ্যায় থাকবে আলোচনা, পুরস্কার ও সনদ বিতরণী এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

বইমেলা প্রতিদিন ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। তবে ২২ মার্চ শুক্তবার ও ২৩ মার্চ শনিবার এবং ২৬ মার্চ মেলা সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে বলে জানানো হয়।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, ১৭ মার্চ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম। উদ্বোধক হিসেবে থাকবেন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাহারা খাতুন এমপি। ২১ মার্চ বৃহস্পতিবার ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র আতিকুল ইসলাম ও ২২ মার্চ সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা রয়েছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন গীতাঞ্জলী ললিতকলা একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক মাহবুব আমিন মিঠু। বক্তব্য রাখেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের সাবেক সচিব আকতারী মমতাজ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, মাহমুদা ইদ্রীস, হাসানুর আকন্দ প্রমুখ।

‌ব্রে‌কিংনিউজ/এএইচএস/জেআই