ঘুষ নিয়ে জেলেদের ছেড়ে দেয়ায় দুই পুলিশ সদস্য বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক
১৯ অক্টোবর ২০১৯, শনিবার
প্রকাশিত: ০৯:২২ আপডেট: ০৯:২৪

ঘুষ নিয়ে জেলেদের ছেড়ে দেয়ায় দুই পুলিশ সদস্য বরখাস্ত

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার করায় ১০ জেলেকে আটক করার পর ঘুষ নিয়ে ছেড়ে দেওয়ার অভিযোগে দুই পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তারা ঘুষ হিসেবে ৬৫ হাজার টাকা নিয়েছিলেন বলে জানা গেছে। ঘটনাটি ঘটেছে বরিশালের মেহেন্দীগঞ্জ থানায়।

শনিবার (১৯ অক্টোবর) অভিযুক্ত দুই পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়। বরখাস্ত দুই পুলিশ সদস্য হলেন এএসআই দেলোয়ার হোসেন ও কনস্টেবল সুমন শিকদার।

বরিশাল জেলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বরখাস্ত দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হবে।

জেলেদের সূত্রে জানা গেছে, পুলিশ সদস্য দেলোয়ার ও সুমন গতকাল শুক্রবার ভোরে মেহেন্দীগঞ্জ উপজেলার লালখাড়াবাদ এলাকায় মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ১০ জেলেকে আটক করেন। পরে তাদের পোলতাতলী ঘাটে আনা হয়। সেখানে তাদেরকে আদালতে চালান করার ভয় দেখিয়ে প্রত্যেকের কাছে ১০ হাজার টাকা করে ঘুষ চান এএসআই দেলোয়ার। শেষপর্যন্ত স্থানীয় দুই ব্যক্তির মধ্যস্থতায় ৬৫ হাজার টাকার বিনিময়ে মাছ ও জাল নিয়ে ওই ১০ জেলেকে ছেড়ে দেন।

স্থানীয় ব্যবসায়ী মনির হাওলাদার ও জামাল হোসেন জানান, জেলেদের পক্ষে তাৎক্ষণিক টাকা দেওয়া সম্ভব না হওয়ায় তারা দুই পুলিশ সদস্যকে ওই টাকা দেন। এ ঘটনায় জেলেরা ওই পুলিশ সদস্যদের বিচার দাবি করে পোলতাতলী বাজারে বিক্ষোভ করলে বিষয়টি এলাকায় জানাজানি হয়।

মেহেন্দীগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা শিমুল রানী পাল জানান, মা ইলিশ সংরক্ষণে আইনশৃঙ্খলা বাহিনী অভিযানে গেলে সঙ্গে মৎস্য কর্মকর্তা থাকা বাধ্যতামূলক। কিন্তু তা সত্ত্বেও অভিযুক্ত দুই পুলিশ সদস্য মৎস্য কর্মকর্তাকে ছাড়াই, এমনকি না জানিয়েই মেঘনা নদীতে অভিযানে গিয়েছেন।

ব্রেকিংনিউজ/এম

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি