অনলাইনে ডেঙ্গু রোগীদের পরামর্শ দেবে বিএনপি

স্টাফ করেসপন্ডেন্ট
৩ আগস্ট ২০১৯, শনিবার
প্রকাশিত: ১০:৫৩ আপডেট: ০২:৪৯

অনলাইনে ডেঙ্গু রোগীদের পরামর্শ দেবে বিএনপি

ডেঙ্গু মোকাবেলায় মানুষের মাঝে সচেতনতা বাড়াতে দেশব্যাপী র‌্যালি ও লিফলেট বিতরণসহ নানা কর্মসূচি নিয়েছে বিএনপি। এবার ডেঙ্গু আক্রান্তদের অনলাইনে  বিশেষজ্ঞ চিকিৎসকদের মাধ্যমে ফ্রি পরামর্শ দেয়া হবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (৩ আগস্ট) সন্ধ্যায় গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয়। পরে সংবাদ সম্মেলনে করে এ তথ্য জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব, ‘আজকে আমরা সিদ্ধান্ত নিয়েছি যে, বিএনপির কেন্দ্রীয় অফিসে ড্যাবের (ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ) সহযোগিতায় বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে পরামর্শকেন্দ্র স্থাপন করা হবে। সেখানে থেকে অনলাইনে ডেঙ্গু রোগীদেরকে পরামর্শ দেবেন ডাক্তাররা।

সারা দেশে ডেঙ্গু আক্রান্তদের ফ্রি চিকিৎসা ও ভর্তুকির ব্যব্স্থার দাবি জানিয়েছে ফখরুল বলেন, ‘সরকার নির্ধারিত ডেঙ্গু পরীক্ষায় যে ৫০০ টাকা নির্ধারণ করা হয়েছিল, কিন্তু তাতে তিনটি পরীক্ষা করতে এমনিতেই ১৫০০ টাকা চলে যায়। তাই এই চিকিৎসায় ভর্তুকির ব্যবস্থা করা হোক এবং সিটি করেপােশনের কমিউনিটি সেন্টারগুলোতে ক্যাম্প করে বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থা করার প্রস্তাব করছি।’

বৈঠক লন্ডন থেকে স্কাইপের মাধ্যমে যুক্ত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

এছাড়া আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান এবং ইকবাল হাসান মাহমুুদ টুকু।

ব্রেকিংনিউজ/এএইচ/ এসএ