সংবাদ শিরোনামঃ
bnbd-ads
bnbd-ads

সুফিয়া কামাল হলে বর্ষবরণের খাবার ‘পচা-বাসি’র অভিযোগ

ঢাবি করেসপন্ডেন্ট

১৫ এপ্রিল ২০১৯, সোমবার
প্রকাশিত: ০১:৩৯

সুফিয়া কামাল হলে বর্ষবরণের খাবার ‘পচা-বাসি’র অভিযোগ

পহেলা বৈশাখ এবং বর্ষবরণ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হলে পরিবেশনকৃত খাবারের মধ্যে শতাধিক খাবার পচা-বাসি বলে অভিযোগ করেছেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের অভিযোগ, দুপুরের মধ্যে খাবার তৈরি এবং যথাযথ সংরক্ষণের অভাবে এমনটা ঘটেছে। খাবারে গন্ধ পাওয়ায় একটি বড় অংশ শিক্ষার্থী খাবার খেতে পারেনি।

তাদের দাবি,  নির্ধারিত সময়ে খাবার পরিবেশন করার কথা থাকলেও হল কর্তৃপক্ষ অনেক সময় পার করেছেন। এছাড়া খাবার বক্সে কোনো ধরণের বাতাস নিষ্কাশনের ব্যবস্থা ছিল না। ফলে খাসির মাংস টক হয়ে যায় এবং সালাতগুলো প্রচন্ড তাপে দুর্গন্ধ হয়ে যায়।

প্রশাসনের এমন হেয়ালিপনায় ক্ষোভ প্রকাশ করেছেন সুফিয়া কামাল হলের শিক্ষার্থীরা।

এদিকে অভিযোগের সত্যতা স্বীকার করে হল সংসদের ভিপি তানজিনা সোমা বলেন, ‘কিছু শিক্ষার্থীর হয়তো দেরিতে খাবার গ্রহণ করার কারণে এই সমস্যা হতে পারে।  আমরা খাবার দেওয়ার সময় সবাইকে বলেছি দ্রুত খাবার গ্রহনের জন্য।’

তবে শিক্ষার্থীদের অনেকেই নির্ধারিত সময়ের (০৮:০০-১০:০০)মধ্যে খাবার নেওয়ার সময়ই খাবারে গন্ধ পেয়েছেন বলে জানান।

অভিযোগের বিষয়ে হল প্রাধ্যক্ষ সাবিতা রেজওয়ানা চৌধুরী বলেন, ‘এমন ঘটনা ঘটেনি খাবার রান্না শেষ হয়েছে সন্ধ্যা ছয়টার সময় আর আমরা হল সংসদের সকল সদস্যসহ একসাথে খেয়েছি তখনও খাবারে কোনো সমস্যা ছিল না।’

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে পহেলা বৈশাখ ও বর্ষবরণকে কেন্দ্র করে হল প্রশাসনের পক্ষ থেকে এই দিন খাবার পরিবেশন করা হয়।

ব্রেকিংনিউজ/এমজি