জাবি ছাত্রদলের ইফতার মাহফিলে বাধা

জাবি করেসপন্ডেন্ট
২০ মে ২০১৯, সোমবার
প্রকাশিত: ০৮:৫৫

জাবি ছাত্রদলের ইফতার মাহফিলে বাধা

বাধার কারণে পূর্ব নির্ধারিত স্থানে ইফতার মাহফিল করতে পারেনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রদলের নেতাকর্মীরা।

সোমবার (২০ মে) সাভারের দিল্লি দরবার রেস্টুরেন্টে শাখা ছাত্রদলের ইফতার মহাফিল করার কথা থাকলেও তা প্রশাসনের বাধার কারণে করতে পারেনি বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে তারা।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান (বীর উত্তম)'র ৩৮তম শাহাদাৎ বার্ষিকী এবং বিএনপি'র চেয়ারপারসন বেগম খালেদা জিয়া'র মুক্তি এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ষড়যন্ত্রমূলক সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এই আলোচনাসভা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শাখা ছাত্রদলের এই অনুষ্ঠানটি বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান অডিটোরিয়ামের সেমিনার কক্ষে আয়োজন করার জন্য প্রক্টর বরাবর অনুমোদ চাওয়া হয়। কিন্তু নিরাপত্তা দিতে পারবেনা বলে অনুমোদন দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে তারা সভারে নিউ মার্কেটে অবস্থিত দিল্লি দরবার রেস্টুরেন্টে অনুষ্ঠানটির আয়োজন করে। কিন্তু অনুষ্ঠান শুরুর ১০ মিনিট আগে রেস্টুরেন্ট কর্তৃপক্ষ বুকিং বাতিল করে দেয়।

পরে তারা সাভারের রেডিও কলোনির একটি উন্মুক্ত স্থানে সংক্ষিপ্তভাবে অনুষ্ঠানটি করে।

এই সময় শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকতের সঞ্চালনায় সভাপতি সোহেল রানা ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘প্রশাসনের এমন কর্মকাণ্ডে আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। ইফতার মাহফিলের মত একটা ধর্মীয় অনুষ্ঠানে প্রশাসনের এমন নির্লজ্জ বাধার আমরা প্রতিবাদ জানাচ্ছি। প্রশাসনকে এমন কর্মকাণ্ড থেকে বেরিয়ে আসার জন্য আহ্বান জানায় শাখা ছাত্রদলের এই নেতা ‘

ব্রেকিংনিউজ/এমএ/জেআই

bnbd-ads